ঢাকা : শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৪ ২২:৩৮:১৫আপডেট : ১২ ডিসেম্বর, ২০১৪ ২৩:১৬:৫৩
মওলানা ভাসানীকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান
নিজস্ব সংবাদদাতা


 


বিএনএফ প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ এমপি বলেছেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ কালে মওলানা ভাসানী প্রবাসী মুজিব নগর সরকারের উপদেষ্টা ছিলেন।  
শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (সাগর-রুনী মিলনায়তন) বিএনএফ এর অঙ্গ ও সহযোগী সংগঠন আয়োজিত মওলানা ভাসানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে “বর্তমান রাজনীতি” শীর্ষক আলোচনা সভায় বিএনএফ প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ এমপি এ কথা বলেন। তিনি বলেন, মওলানা ভাসানী প্রথম পাকিস্তানকে আসসালামু আলাইকুম এবং লাকুম দিনোকুম ওয়ালিয়াদ্বীন বলে স্বাধীনতার ডাক দিয়েছিলেন, কিন্তুু ৫ম ও ৮ম শ্রেণীর পাঠ্যপুস্তক থেকে মওলানা ভাসানীর নাম মুছে ফেলা হয়েছে। বিএনএফ প্রেসিডেন্ট অবিলম্বে মওলানা ভাসানীকে যথাযথ রাষ্ট্রীয় মর্যাদা দেওয়ার জন্য সরকারের প্রতি বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানান। তিনি আরও বলেন, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি মোকাবেলায় আগামী নির্বাচনকে সর্বদলীয় ভাবে গ্রহণযোগ্য করার লক্ষে বিএনএফ প্রস্তাবিত বহুদলীয় সরকার পদ্ধতি অনুসরনের আহবান জানান।
বিএনএফ টাঙ্গাইল জেলার সদস্য সচিব আতাউর রহমান খানের সভাপতিত্বে  আলোচনা সভায় আরও বক্ততা করেন বিএনএফ নেত্রী মাহজেবিন ওয়াহেদ, বিএনএফ কেন্দ্রিয় দপ্তর সম্পাদক মো. শফিউল্লাহ চৌধুরী, সৈয়দ মোখলেছুর রহমান বিএনএফ ঢাকা জেলার আহবায়ক সুপ্রিম কোর্টের এ্যাডভোকেট শহিদুল ইসলাম, মহিলা ফ্রন্টের নেত্রী নাসিরা খাতুন, যুব নেতা এ ওয়াই এম কামরুল ইসলাম, মো. খালিদ হোসেন, ছাত্র নেতা সৈয়দ মাহবুব হাসান আজাদ শাওন, শ্রমিক ফ্রন্ট নেতা আতিকুর রহমান নাজিম, মো.সাইফুল ইসলাম, কৃষক ফ্রন্টের নেতা মো. আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম লিটন, স্বেচ্ছাসেবক ফ্রন্ট নেতা নজিবুল্লাহ মজনু, দীপু মীর, এ্যাডভোকেট এস এম ইসলাম, প্রশান্ত বিশ্বাস প্রমুখ।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd