ঢাকা : শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

সংবাদ শিরোনাম :

  • নবম ওয়েজবোর্ড দ্রুত কার্যকর করা হবে : তথ্যমন্ত্রী          দুর্নীতি করলেই যথাযথ ব্যবস্থা : প্রধানমন্ত্রী          ডিএনসিসির উপ-নির্বাচনে বাধা নেই          ফের প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়          মিয়ানমার সংকট : শান্তিপূর্ণ সমাধান চায় জাতিসংঘ          ভারতে ৬ বছরেই নাগরিকত্ব পাবেন বাংলাদেশি অমুসলিমরা
printer
প্রকাশ : ০১ জুলাই, ২০১৮ ১০:২৩:৪৮
নীলফামারীতে হাজীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
নীলফামারী সংবাদদাতা


 


নীলফামারীতে এবার সরকারী বেসরকারী পর্যায়ে (ব্যালটি ও ননব্যালটি) হজ্জযাত্রীদের নিয়ে একদিনের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৩০ জুন) দিনব্যাপী জেলা শহরের শিল্পকলা মিলনায়তনে ওই প্রশিক্ষনের আয়োজন করা হয়। জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডশনের আয়োজনে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। এতে সভাপতিত্ব করেন, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক (ডিডি) এরফান আলী।

এ সময় বক্তব্য রাখেন, নীলফামারীর সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট জোনাব আলী, জৈষ্ট্য সহকারী পুলিশ সুপার  আলতাব হোসেন, জেলা হাজি কল্যান সমিতিরি সাধারন সম্পাদক শামসুল হক ও নীলফামারী কেন্দ্রিয় জামে মসজিদের ঈমাম মাওলানা খন্দকার মোহাম্মদ আশরাফুল হক প্রমুখ।

সুত্র জানায়, ২০১৮ সালে জেলায় পবিত্র হজ পালনে পুরুষ ও নারী মিলে মোট ছয়শত ৬৫জন হজযাত্রী গমন করবেন। এ ব্যাপারে তাদের অবগতির জন্য ওমরা পালন ও নানা কর্মসুচি সুষ্টভাবে সম্পন্ন করতে গমনেচ্ছুদের দিনব্যপি প্রশিক্ষনের আয়োজন করা হয়।

ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক বলেন, কর্মশালায় হজ্জ পালনের আগাম প্রস্ততি ও নিয়ম সম্পর্কে অবগত করেন, মাওলানা একরামুল হক, মাওলানা খন্দকার আশরাফুল হক, মাওলানা সাদিক হোসেন ও সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামাল।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd