ঢাকা : সোমবার, ২০ আগস্ট ২০১৮

সংবাদ শিরোনাম :

  • রোববার থেকে সারাদেশে ট্রাফিক সপ্তাহ          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়          বাংলাদেশে মানুষের গড় আয়ু ৭২ বছর          প্রস্তাবিত বাজেট সর্বোচ্চ জনকল্যাণমুখী : পরিকল্পনামন্ত্রী
printer
প্রকাশ : ০৬ আগস্ট, ২০১৮ ১০:৫৬:৩৫
সারা দেশে বাস চলাচল শুরু
টাইমওয়াচ রিপোর্ট


 


কয়েক দিন বন্ধ থাকার পর ফের বাস চলাচল শুরু হয়েছে। ৬ আগস্ট সোমবার সকাল থেকে রাজধানী ও সারাদেশে বাস বাস চলাচল শুরু হয়। এতে রাজধানীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে। তবে বৃষ্টির কারণে রাস্তায় পানি জমে থাকায় বাস চলাচল ব্যাহত হচ্ছে যার ফলে নগরবাসীকে সকালে বাসা থেকে বের হয়েই ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে।
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে নিরাপত্তার কারণ দেখিয়ে সারাদেশে বাস চলাচল বন্ধ ছিলো এই কয়েকদিন।
সোমবার সকালে থেকেই, রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ড থেকে অভ্যন্তরীণ পথের বাসগুলো ছেড়ে যাচ্ছে। পাশাপাশি দূরপাল্লার বাসগুলোও যাত্রী বহন করছে। সরকারি সড়ক পরিবহন বিআরটিসির বাসগুলোও যথারীতি চলাচল করছে। এর ফলে গত কয়েক দিন ধরে রাজধানীবাসী যে তীব্র গণপরিবহন সংকটে ভুগছিলেন, আজ থেকে সেই ভোগান্তি দূর হয়েছে।
গতকাল বাংলাদেশ বাস-ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক রুস্তম আলী খান ও বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ‌‘বর্তমান পরিস্থিতি কিছুটা উন্নত। বিষয়টি নিয়ে পরিবহন মালিক সমিতির বৈঠক হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী কাল (সোমবার) সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল করবে।’
এর আগে নিরাপত্তার অজুহাত দেখিয়ে শুক্রবার থেকেই দেশের বিভিন্ন রুটে দূরপাল্লার বাস বন্ধ করে দেন পরিবহন শ্রমিকরা। তবে অনেক জেলা থেকে শুক্রবার রাতে নাইট কোচ ছাড়া হচ্ছিল। পরবর্তীতে নতুন সিদ্ধান্তে শনিবার রাত থেকে দূরপাল্লার কোনো গাড়ি চলাচল বন্ধ ছিল।
উল্লেখ্য, ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন মিম ও করিম নামে দুই শিক্ষার্থী। ওই দুর্ঘটনায় ১০-১৫ জন শিক্ষার্থী আহতও হন । এ ঘটনায় দিয়ার বাবা ওই দিনই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন। দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। নিরাপত্তাহীনতার অজুহাতে ঢাকা শহরের সব রুটে বাস চলাচল বন্ধ রাখেন পরিবহন মালিকরা।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd