ঢাকা : শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

সংবাদ শিরোনাম :

  • নবম ওয়েজবোর্ড দ্রুত কার্যকর করা হবে : তথ্যমন্ত্রী          দুর্নীতি করলেই যথাযথ ব্যবস্থা : প্রধানমন্ত্রী          ডিএনসিসির উপ-নির্বাচনে বাধা নেই          ফের প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়          মিয়ানমার সংকট : শান্তিপূর্ণ সমাধান চায় জাতিসংঘ          ভারতে ৬ বছরেই নাগরিকত্ব পাবেন বাংলাদেশি অমুসলিমরা
printer
প্রকাশ : ১০ আগস্ট, ২০১৮ ২৩:১০:১৬আপডেট : ১১ আগস্ট, ২০১৮ ১৬:৫৩:২৮
ইআরএফ সভাপতি দিলাল সম্পাদক রাশেদ
ফেরদৌস হোসেন বাবু
সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম দিলাল, সাধারণ সম্পাদক এম রাশেদুল ইসলাম


 

অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠন ইকোনোমিক রিপোটার্স ফোরাম (ইআরএফ)-এর কার্যনির্বাহী পরিষদের সভাপতি নির্বাচিত হলেন একুশে টেলিভিশনের  সাইফুল ইসলাম দিলাল আর সাধারণ সম্পাদক সংবাদ সংস্থা বাসস-এর সিনিয়র রিপোর্টার এস এম রাশেদুল ইসলাম।
 
১০ আগস্ট রাজধানীর পুরানা পল্টনে সংগঠনের নিজস্ব কার্যালয়ে দ্বি-বার্ষিক সভা ও ২০১৮-১৯ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ এ ফলাফল ঘোষণা করেন।
 
সাইফ ইসলাম দিলাল তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক জনকণ্ঠের সিটি এডিটর কাওসার রহমানকে ২৫ ভোটের ব্যবধানে পরাজিত করেন। সাইফ ইসলাম দিলাল ৯৭ ভোট আর কাওসার রহমান পান ৭২ ভোট।
 
অন্যদিকে সাধারণ সম্পাদক পদে রশিদুল ইসলাম পান ৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিজভী নওয়াজ ও মোহাম্মদ সাইফুল পান যথাক্রমে ৪৬ ও ৩৩ ভোট। সহ সভাপতি পদে সৈয়দ শাহনেওয়াজ করিম ১০৩ ভোট পেয়ে নির্বাচিত হন। অন্যদিকে এই পদে বিশ্বজিৎ দত্ত পান ৬৫ ভোট। সহ সাধারণ সম্পাদক পদে মো. গোলাম মঈনুল আহসান এবং অর্থ সম্পাদক পদে মোহাম্মদ শাহজাহান সিরাজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর আগে চার নির্বাহী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচত হন- দৌলত আকতার মালা, সুনিতি কুমার বিশ্বাস, সালাহ উদ্দিন বাবলু এবং আশরাফুল ইসলাম। বেলা ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনে ১৮৬ জন ভোটারের মধ্যে ১৭০ জন ভোট দেন।
 
উল্লেখ্য, ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত ইআরএফ অর্থনৈতিক সাংবাদিকদের পেশাগত উন্নয়নে কাজ করার পাশাপাশি দেশের সামষ্টিক অর্থনীতি পর্যালোচনার কাজ করে থাকে। নির্বাচন পরিচালনা বোর্ডে সদস্য হিসেবে ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ।  একুশে টিভির প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd