ঢাকা : শুক্রবার, ২৪ মে ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৩৯:৫১আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৪৮:০৯
সিংগাইরে বিদ্যুৎ স্পর্শে লাইন টেকনিশিয়ান বাবুল শিকদার মৃত্যুর সঙ্গে লড়াই করছেন
টাইমওয়াচ রিপোর্ট


 

মানিকগঞ্জ পল্লী বিদ্যুতের সিনিয়র লাইন টেকনিশিয়ান বাবুল শিকদার (৪০) মানিকগঞ্জের সিংগাইরে বিদ্যুতের লাইন মেরামত কাজে নিয়োজিত থাকা অবস্থায় বিদ্যুৎ স্পর্শে গুরুতর আহত হন। মানিকগঞ্জের সিংগাইরে ২৬ সেপ্টেম্বর বুধবার আনুমানিক সকাল ৯টার সময় এই ঘটনা ঘটে। আহত বাবুলকে রাজধানীর লালমাটিয়ায় অবস্থিত সিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে; তিনি এই হাসপাতালের এইচ ডি উই-৬ এ প্রফেসর ডা. মো. শহিদুল বারি এফসিপিএস (সার্জারি) এর অধীনে চিকিৎসাধীন। তার অবস্থা আশঙ্খাজনক। তার শরীরে প্রতিদিন ৪ ব্যাগ (AB+) রক্ত প্রয়োগ করতে হচ্ছে।
 
জানা যায়, আহত বাবুল সিংগাইর উপজেলার ঘোনাপাড়া সাব-স্টেশন-১, ৩৩ কেভি লাইনে ত্রুটি দেখা দিলে তিনি পল্লী বিদ্যুৎ অফিসকে লাইনটি বন্ধ করার জন্য অনুরোধ জানান। কিন্তু অফিসে দায়িত্বে থাকা ব্যক্তি লাইনটি বন্ধ না করায় মেরামতের কাজে ওপরে উঠলে বিদ্যুৎ স্পর্শে তার কোমড়সহ পুরো দুই পা পুড়ে যায়।
 
এ বিষয়ে মানিকগঞ্জ পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার ওবায়দুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই দূর্ঘটনার মূল কারণ অনুসন্ধানের জন্য দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি বাবুল শিকদারের সুচিকিৎসার জন্য যথাযথব্যবস্থা গ্রহণ এবং ব্যয়ভার কর্তৃপক্ষ পরিচালনা করছে বলে তিনি জানান। এই দূর্ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কাজ করতে গেলে দূর্ঘটনা হতেই পারে। তবে এ বিষয়ে তদন্ত চলছে এবং দু’জনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
 
তার বাড়ি ফরিদপুর জেলার সদর থানায় । জনাব বাবুল দীর্ঘদিন যাবৎ মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সিংগাইর জোনাল অফিসে সিনিয়র টেকশিয়ান লাইনম্যান হিসেবে কর্মরত। জনাব বাবুল শিকদারের সহধর্মিনী জিয়াসমিন আক্তার, পুত্র বর্ষণ শিকদার ও কন্যা দিশা শিকদারকে নিয়ে মানিকগঞ্জের সিংগাইর থানাধীন বাস্তা এলাকায় ভাড়া বাড়িতে বসবাস করছেন।    

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd