ঢাকা : বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • জাতীয় নির্বাচন ২৩ ডিসেম্বর          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার বুধবার থেকে নেবেন প্রধানমন্ত্রী          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ০৬ নভেম্বর, ২০১৮ ১৭:৪১:২২
কসমেটিকস বোঝাই ২টি ভারতীয় ট্রাক জব্দ
এম এ রহিম, বেনাপোল


 


প্লাষ্টিক বাংলা অ্যান্ড আদার্সপণ্য আমদানির ঘোষণা দিয়ে -মিথ্যা ঘোষনায় ভারত থেকে আমদানীকরা ইমিটেশন জুয়েলারী বোঝাই ২টি ভারতীয় ট্রাক আটক করেছে কাষ্টম সদস্যরা। কাষ্টম কর্তৃপক্ষের একটি প্রতিনিধি দল অভিযান চালিয়ে বেনাপোল বন্দরের জিরো পয়েন্ট এলাকা থেকে পণ্য বোঝাই ১০ চাকার ২টি ভারতীয় ট্রাক জব্দ করে। জব্দকৃত পণ্য চালানটির আমদানীকারক ঢাকার আনাস এন্টারপ্রাইজ। যার মেনিফেষ্ট নং ৩৯৯৬১/২,তাং-০৪.১১.১৮। পণ্য চালানটির রপ্তানী কারক প্রতিষ্ঠান ভারতের জেইন এক্সপোর্ট।
আমদানীকারক প্রতিষ্ঠান গত ১লা নভেম্বর-২০১৮ ঢাকার মেঘনা ব্যাংক লিমিটেড থেকে একটি এলসি খোলেন পণ্যটি আমদানী করার জন্য। যার এলসি নং০০০০৩২৫২১৮০১০৩৪০। তাং-০১.১১.১৮। পণ্য চালানটির ইনভয়েজ মুল্য দেখানো হয়েছে২৬১৬২ মার্কিন ডলার। বেনাপোল কাষ্টমস হাউসের ইনভেষ্টিগেশন রিসার্স এন্ড ম্যানেজমেন্ট গ্রুপের একটি প্রতিনিধি দল জব্দকৃত মালামাল পরিক্ষন করবেন। পরীক্ষনে পণ্যচালানটির মালামাল ঘোষনার সাথে মিল আছে কিনা তাও খতিয়ে দেখবেন তারা।
বেনাপোল কাষ্টম হাউসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান,গোপন সুত্রে সংবাদে জানতে পারেন একজন আমদানীকারক ভারত থেকে মিথ্যা ঘোষনার মাধ্যমে একটি পণ্য চালান বেনাপোল বন্দরে নিয়ে আসছে। এমন সংবাদে সোমবার রাতে আইআরএম টিমের প্রতিনিধি সহকারী রাজস্ব কর্মকর্তা মোস্তফা আবদল্লাহ আল মামুনকে সাথে নিয়ে বন্দরের জিরো পয়েন্ট এলাকা থেকে পণ্য বোঝাই দুটি ভারতীয় ট্রাক জব্দ করা হয়। যার নং ডই-৫১-৭০৮৬, ইি-২৩-ই২৩৭৬) পরে ট্রাক ২টি বেনাপোল কাষ্টম হাউসে নিয়ে আসা হয়। মঙ্গলবার বিকালে মালামাল পরীক্ষান করা হবে। মিথ্যা ঘোষনা এবং অমিল পাওয়া গেলে আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।
তবে জব্দকৃত ট্রাক ২টির ড্রাইভার দুলাল দাস এবং তপন কুমার প্রাথমিক ভাবে জানান তাদের গাড়ী ২টিতে ইমিটেশন জুয়েলারী জাতীয় পণ্য আছে।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd