ঢাকা : বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • জাতীয় নির্বাচন ২৩ ডিসেম্বর          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার বুধবার থেকে নেবেন প্রধানমন্ত্রী          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ০৭ নভেম্বর, ২০১৮ ১৫:৪২:০১
ঐক্যফ্রন্টের দাবি সংবিধান পরিপন্থি : তোফায়েল
টাইমওয়াচ রিপোর্ট


 


জাতীয় ঐক্যফ্রন্ট দ্বিতীয় দফা সংলাপে যেসব দাবি জানিয়েছে সেগুলোকে সংবিধানের পরিপন্থি ও সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।
৭ নভেম্বর বুধবার ১৪ দলের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ শেষে গণভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তোফায়েল আহমেদ।
তোফায়েল আহমেদ বলেন, তারা সংবিধানের পরিপন্থি ও সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক কিছু বক্তব্য নিয়ে এসেছে। তাদের এসব বক্তব্য গ্রহণযোগ্য নয়।
তিনি বলেন, সংলাপ এখানেই শেষ। নির্বাচনের তফসিল ঘোষণার পর যদি তারা কোনো বিষয় নিয়ে আবার বসতে চান, সে ক্ষেত্রে আমাদের আপত্তি নেই।
সংলাপ শেষে বেরিয়ে আওয়ামী লী‌গের সভাপ‌তিম‌ণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সে‌লিম সাংবাদিকদের বলেন, দুই পক্ষই নিজ নিজ অবস্থানে অনড় ছিল। আমরা কোনো ঐক্যমতে পৌঁছাতে পারিনি। তবে আমরা স্পষ্টভাবে বলে দিয়েছি, সং‌বিধা‌নের বাইরে যাওয়ার সু‌যোগ কোনো নেই। তবে ঐক্যফ্রন্ট আবারও সংলাপের দাবি জানিয়েছে বলে জানান তিনি।
এদিকে, সংলাপ শেষে গণভবনের বাইরে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড, কামাল হোসেন ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের আরেক সদস্য আমির হোসেন আমু ব‌লেন, ছোটখা‌টো বিষয় নি‌য়ে আবারও আলোচনার প্রস্তাব দিয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা। তবে ছোট পরিসরে আরও আলোচনা হতে পারে। ঐক্যফ্রন্ট নেতারা সংলাপে খা‌লেদা জিয়ার মু‌ক্তির প্রসঙ্গ আনেননি বলে জানান তিনি।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd