ঢাকা : শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

সংবাদ শিরোনাম :

  • নবম ওয়েজবোর্ড দ্রুত কার্যকর করা হবে : তথ্যমন্ত্রী          দুর্নীতি করলেই যথাযথ ব্যবস্থা : প্রধানমন্ত্রী          ডিএনসিসির উপ-নির্বাচনে বাধা নেই          ফের প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়          মিয়ানমার সংকট : শান্তিপূর্ণ সমাধান চায় জাতিসংঘ          ভারতে ৬ বছরেই নাগরিকত্ব পাবেন বাংলাদেশি অমুসলিমরা
printer
প্রকাশ : ২৪ নভেম্বর, ২০১৮ ১১:৫২:৩৮
আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট কর্মীদের মানববন্ধন


 


ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক বাস্তবায়িত আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্টের কর্মীরা ৩ দফা দাবি নিয়ে এক মানববন্ধন করে।

 

২৩ নভেম্বর সকালে জাতীয় প্রেস ক্লাবে প্রজেক্টের কর্মীরা এ মানববন্ধন করে।

 

তাদের দাবিসমূহ হচ্ছে- প্রকল্পের কর্মীদের সরকার প্রদেয় ২০১৫ সালের জাতীয় পে-স্কেল অনুযায়ী বেতন ভাতা বহাল রাখা, চাকরির নিরাপত্তা প্রদান (স্ব-স্ব পদে বহাল রাখা) এবং কর্মীদের বেতন বৈষম্য বাতিল করে পদানুযায়ী সমন্বিত বেতন ভাতা বহাল রেখে ও বকেয়া বেতন ভাতা পরিশোধ করা।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ১৯৯৬ সালে শহরের মানুষের প্রাথমিক স্বাস্থ্যের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে ‘আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার প্রকল্প’ নামক এ প্রকল্প গ্রহণ করে। কর্মীরা বাড়ি বাড়ি পরিদর্শনের মাধ্যমে গর্ভবতী মায়েদের তালিকা তৈরী করে নগর স্বাস্থ্য কেন্দ্র ও নগর মাতৃসদনের মাধ্যমে সকল মায়েদের দক্ষ ও অভিজ্ঞ সেবাদানকারী এবং বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে নিরাপদ ডেলিভারী নিশ্চিত করে।

 

মানববন্ধনে তাদের দাবিসমূহ তুলে ধরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের নিকট আবেদন জানায় আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্টের কর্মীরা। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd