ঢাকা : মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • সততার সাথে দায়িত্ব পালন করতে হবে : সিইসি          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০১৮ ০৯:৪৭:০০
নারায়ণগঞ্জে মুসলিম খান স্মরণ সভায় বক্তারা
নারায়ণগঞ্জ সংবাদদাতা


 


নারায়ণগঞ্জে প্রগতিশীল রাজনীতিসহ স্বৈরাচারবিরোধী আন্দোলনের সংগ্রামী মুখ, ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা সংসদের সাবেক নেতা মুসলিম খান দুলারার স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বিকেল সাড়ে ৪টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবে শহীদ হানিফ খান মিলনায়তনে ‘আমরা জোট’ এ স্মরণসভার আয়োজন করে। ছড়াকার-সাংবাদিক ইউসুফ আলী এটমের সভাপতিত্বে স্মরণসভায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ আনোয়ার হোসেন, আলোচক হিসেবে ছিলেন অ্যাডভোকেট মন্টু ঘোষ, রাজনীতিক-সংগঠক মলয় দাশ চন্দন, কবি ও সাংবাদিক বজলুর রায়হান,  নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ। স্মরণসভায় মুসলিম খান দুলারার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, শুভানুধ্যায়ী ও ‘আমরা জোট’ এর আহ্বায়ক নির্মল সাহা, জিয়াউল হক বাবু, জয়নাল আবেদিন টুলু, মনির হোসেন, নির্মল সাহা, অঞ্জন দাস প্রমুখ উপস্থিত ছিলেন। কবিতা পাঠ করেন কবি করীম রেজা, কবি মুহম্মদ  সেলিম এবং রাজলক্ষী।
মুখ্য আলোচক আলহাজ আনোয়ার হোসেন বলেন, আমি যতটুকু মুসলিম খান দুলারাকে দেখেছি তিনি সবসময় যে কোনো কর্মীর সুখে-দুঃখে তার পাশে দাঁড়িয়েছেন। কিছু করতে না পারলেও তার প্রতি সহমর্মিতা জানিয়েছেন। আর এ কারণেই আমরা তাকে আজ স্মরণ করছি। আমরা রাজনীতির সাথে সম্পৃক্ত তারা অনুভব করি রাজনীতিতে আজ ভালো মানুষের খুব অভাব। মানুষের পাশে, মানুষের কল্যাণে দাঁড়ানোই রাজনীতির মূল কথা। সে কাজটিই মানুষের সাথে মিশে মুসলিম খান তার জীবদ্দশায় করে গেছেন। আমরা তার রুহের মাগফিরাত কামনা করছি।
অন্যান্য বক্তা বলেন, মুসলিম খান দুলারা খুবই মিশুক প্রকৃতির মানুষ ছিলেন। তিনি আচরণ দিয়ে মানুষের মন জয় করে নিতে পারতেন। সব শ্রেণির মানুষের কাছে তিনি সমান জনপ্রিয়। এটা খুব কম মানুষের ভাগ্যে জোটে। তিনি চলে গেছেন, কিন্তু সবার হৃদয়ের মণিকোঠায় রয়ে গেছেন- এটা একজন নেতার বড় গুণ। তিনি একজন প্রগতিশীল রাজনীতিবিদ ছিলেন।
স্বৈরাচারবিরোধী আন্দোলনের সংগ্রামী মুখ মুসলিম খান দুলারা হৃদরোগে আক্রান্ত হয়ে গত ১১ অক্টোবর ঢাকায় চিকিৎসাকালে ইন্তেকাল করেন।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd