ঢাকা : শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

সংবাদ শিরোনাম :

  • নবম ওয়েজবোর্ড দ্রুত কার্যকর করা হবে : তথ্যমন্ত্রী          দুর্নীতি করলেই যথাযথ ব্যবস্থা : প্রধানমন্ত্রী          ডিএনসিসির উপ-নির্বাচনে বাধা নেই          ফের প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়          মিয়ানমার সংকট : শান্তিপূর্ণ সমাধান চায় জাতিসংঘ          ভারতে ৬ বছরেই নাগরিকত্ব পাবেন বাংলাদেশি অমুসলিমরা
printer
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০১৮ ১৫:২১:১৪
জোটগত প্রার্থী ঘোষণা সোমবার
টাইমওয়াচ রিপোর্ট


 


একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৩০ আসনে মনোনয়ন পাওয়া দলীয় প্রার্থীদের অনানুষ্ঠানিক আওয়ামী লীগ চিঠি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
সোমবার ২৬ নভেম্বর বিকেল সাড়ে ৩টায় আনুষ্ঠানিকভাবে জোটগত প্রার্থী ঘোষণা করা হবে।
২৫ নভেম্বর রবিবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থীদের মনোনয়ন চিঠির সঙ্গে প্রত্যাহার চিঠিতেও স্বাক্ষর নিয়ে রাখা হচ্ছে বলেও জানান ওবায়দুল কাদের।
মহাজোটের শরিকদের আসন বণ্টন প্রসঙ্গে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি জানি কিন্তু এখন আমি বলব না। এই তালিকা আজকে পাবেন না। আগামীকাল যখন আনুষ্ঠানিকভাবে ঘোষণা হবে তখন আপনারা নিজেরাই বুঝতে পারবেন। তবে মহাজোটের জন্য আসন ৭০ এর মধ্যে সীমিত থাকবে বলে জানান তিনি।
এ সময় বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ ধরতে চাইছে বলেই পুলিশ প্রশাসন এবং নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে একের পর এক অভিযোগ করে যাচ্ছে। বিএনপির পরাজয়ের শুধু আনুষ্ঠানিক ঘোষণা বাকি। নির্বাচনে হেরে যাবে বলে পুলিশ, প্রশাসন, নির্বাচন কমিশন (ইসি) সবাইকে টার্গেট করছে বলেও মন্তব্য করেন তিনি।
প্রার্থীদের চিঠি দেওয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কোনো কোনো আসনে মনোনয়নের চিঠি দুটি করেও দেয়া হয়েছে। এটি টেকনিক্যাল কারণে। সময় ও পরিস্থিতি বিবেচনায় প্রার্থী বদলাতেও হতে পারে। অন্য প্রার্থী বেশি শক্তিশালী হলে দলের প্রার্থী বিবেচনা করা হবে। তবে এটা খুব একটা বেশি না বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd