timewatch
২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, দুপুর ১২:১০ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

চট্টগ্রামে আন্তঃমেডিকেল কলেজ বিতর্ক অনুষ্ঠিত

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম
মে ২৮, ২০২৩ ৫:১৩ অপরাহ্ণ

চট্টগ্রামে ‘বিতর্ক হোক অনুধাবনের’ শীর্ষক আন্তঃমেডিকেল কলেজ প্রদর্শনী বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। এর আয়োজন করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ।

২৮ মে ২০২৩ খ্রিস্টাব্দ রবিবার কলেজের গ্যালারি হলে ‘এই সংসদ (একজন মধ্যবিত্ত তরুণ হিসেবে) ক্যারিয়ার বাছাইয়ের ক্ষেত্রে উৎকর্ষের বদলে নিরাপত্তাকে বেছে নেবে’ বিষয়ের বিতর্ক অনুষ্ঠিত হয়।

বিতর্কে সরকারি দল হিসেবে অংশগ্রহণ করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের বিতর্ক দল এবং বিরোধী দল হিসেবে অংশগ্রহণ করে চট্টগ্রাম মেডিকেল কলেজের বিতর্ক দল।

সরকারি দলের সদস্যরা হলেন সাজিনা আক্তার জারিন, ইয়াসিন সাকিব ও মিনহাজুল আবেদীন রবিন এবং বিরোধী দলের সদস্যরা হলেন তাহসীন তাবাসসুম, মীর মুহাম্মদ ওমায়ের ও মাহাজাবীন ইসলাম মাহিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিতার্কিক ডা. আব্দুন নুর তুষার। মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ.এস.এম. মোশতাক আহমদের সভাপতিত্বেেএতে বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদীর প্রধান প্রতিবেদক হাছান আকবর ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক সাইফুদ্দীন মুন্না।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কমিউনিটি মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মুহাম্মদ জালাল উদ্দীন। উপস্থিত ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কার্যকরী কমিটির সহ-সভাপতি এস এম মোরশেদ হোসেন, সাধারণ সম্পাদক মো রেজাউল করিম আজাদ প্রমুখ।

ডা. আব্দুন নুর তুষার বলেন, বিতর্ক শিক্ষার্থীদের জ্ঞানের জগতকে প্রসারিত করে। কর্মজীবনের স্বপ্ন দেখতে এবং স্বপ্ন বুনতে সহায়তা করে। তাই তরুণ চিকিৎসকদের নতুন নতুন স্বপ্ন দেখতে হবে। এই স্বপ্ন নিয়ে বেঁচে থাকতে হবে। স্বপ্নের জন্য কাজ করতে হবে। এতে দেশ ও জাতির ভবিষ্যৎ উজ্জ্বল হবে। নিজের আগামীও সমৃদ্ধ হবে।

সর্বশেষ - ধর্মতত্ত্ব

আপনার জন্য নির্বাচিত