timewatch
১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সন্ধ্যা ৭:০৬ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

সীমান্ত থেকে ২ কোটি টাকার স্বর্ণের বার জব্দ, আটক ১

প্রতিবেদক
জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা
জুলাই ২৭, ২০২৩ ১:০১ অপরাহ্ণ

চুয়াডাঙ্গার দর্শনার সুলতানপুর সীমান্ত থেকে প্রায় ২ কেজি ৩৫০ গ্রাম ওজনের চারটি স্বর্ণের বারসহ কুষুম পোদ্দার (৪৭) নামে এক চোরাকারবারিকে আটক করেছে চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। ২৭ জুলাই ২০২৩ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে দর্শনা হঠাৎপাড়া রেলক্রসিং এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক কুষুম পোদ্দার গাজীপুর জেলার টুঙ্গি থানার মনুনগর টুঙ্গিভরান গ্রামের হারি সাধন পোদ্দারের ছেলে। বিজিবি জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়- দর্শনা থানার সুলতানপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণের বার চোরাচালান হবে। খবর পেয়ে বিশেষ টহল দল সীমান্ত পিলার ৭৭/২-এস থেকে আনুমানিক চার কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে হঠাৎপাড়া রেলক্রসিং এলাকায় অবস্থান করে। সকাল ৭টার দিকে এক ব্যক্তিকে সিভিল বাস থেকে নেমে রেলক্রসিং এলাকায় ঘোরাফেরা করতে দেখলে বিজিবি সশস্ত্র টহল দলের সন্দেহ হয়। বিজিবি সশস্ত্র টহল দল সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেন।

আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার সময় তার কাছে কোনো চোরাচালানি পণ্য নেই বলে বিজিবি টহল দলকে জানান। পরে বিজিবি টহলদল আটক চোরাকারবারি কুষুম পোদ্দারের দেহ তল্লাশি করে কোমরে পেঁচানো কাপড়ের বেল্টের ভেতর থেকে ২ কেজি ৩৫০ গ্রাম ওজনের ছোট বড় চারটি স্বর্ণের বার এবং একটি মোবাইল ফোন জব্দ করে। আটক এসব স্বর্ণের বারের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ২ লাখ টাকা।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান গণমাধ্যমকে বলেন, স্বর্ণের বারের শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। আটক আসামির বিরুদ্ধে নায়েক রবিউল ইসলাম বাদী হয়ে দর্শনা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - ধর্মতত্ত্ব

আপনার জন্য নির্বাচিত