timewatch
২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, বিকাল ৪:০৮ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

আগামী মাসে থেকে টিসিবির কার্ডে মিলবে ৫ কেজি চাল

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জুন ১৩, ২০২৩ ১:১৮ অপরাহ্ণ

আগামী মাস থেকে টিসিবির এক কোটি ফ্যামিলি কার্ডধারীদের মধ্যে তেল, চিনি ও মশুর ডালের পাশাপাশি ৫ কেজি করে চাল দেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ১৩ জুন ২০২৩ খ্রিস্টাব্দ মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, টিসিবির মাধ্যমে আমরা প্রতি মাসে এক কোটি পরিবারের মধ্যে সাশ্রয়ী মূল্যে তেল, চিনি, মশুর ডাল এবং রমজান মাসে ছোলা ও খেজুর বিতরণ করে থাকি। আগামী মাস থেকে প্রতি কার্ডের বিপরীতে ৫ কেজি করে চাল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশের এক কোটি কার্ডধারী পরিবারের মাঝে এখন অন্যান্য পণ্যের পাশাপাশি ভর্তুকি মূল্যে চাল দেয়া হবে।

বৈশ্বিক পরিস্থিতি কারণে দেশে দ্রব্যমূল্য কিছুটা ঊর্ধ্বগতি মন্তব্য করে মন্ত্রী বলেন, আমরা মূল্য নিয়ন্ত্রণের চেষ্টা করছি। এরই মধ্যে আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে দেশে প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১০ টাকা কমানো হয়েছে। এর সুফল টিসিবির কার্ডধারীরাও পাচ্ছেন।

চিনি ও ডাল ছাড়াও অন্যান্য পণ্যের দাম কমানোর বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা চলছে বলে জানান বাণিজ্যমন্ত্রী। এ সময় যাদের জন্য স্বল্প মূল্যে টিসিবির পণ্য সরবরাহ করা হচ্ছে তাদের হাতে ঠিকমতো এসব পণ্য যাচ্ছে কিনা সংশ্লিষ্টদের তা মনিটরিং করার নির্দেশ দেন। যদি কেউ অনিয়ম করেন তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন মন্ত্রী।

সর্বশেষ - ধর্মতত্ত্ব