timewatch
২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, দুপুর ২:২৩ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

বিএসআরএফ সভাপতি হলেন মাহতাব সম্পাদক মাসউদুল

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জুন ১৫, ২০২৩ ৩:২৪ অপরাহ্ণ

সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি নির্বাচিত হয়েছেন ফসিহ উদ্দীন মাহতাব (প্রতিদিনের বাংলাদেশ) ও সাধারণ সম্পাদক মাসউদুল হক (ইউএনবি)। ১৩ জুন ২০২৩ খ্রিষ্টাব্দ মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ২০২৩-২৪ মেয়াদের কার্যনির্বাহী কমিটি গঠনে নির্বাচন হয়। প্রধান নির্বাচন কমিশনার ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন দৈনিক সংবাদ-এর ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন।
এবারের নির্বাচনে ফসিহ উদ্দীন মাহতাব সর্বোচ্চ ৮৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সিদ্দিকুর রহমান (আলোর ঠিকানা) ৩০ ও মোতাহার হোসেন (ভোরের আকাশ) পেয়েছেন ২৭ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী মাসউদুল হক পেয়েছেন ৭৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আকতার হোসেন (ভোরের ডাক) পেয়েছেন ৪৪ ভোট। মাসউদুল হক সর্বশেষ কমিটিতেও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

বিএসআরএফের ১৫২ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৪৬ জন। কার্যনির্বাহী কমিটির ১৭টি পদের মধ্যে সহ-সভাপতি, অর্থ সম্পাদক, দপ্তর সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ছাড়া সবগুলো পদে ভোট অনুষ্ঠিত হয়েছে। সহ-সভাপতি পদে এম এ জলিল মুন্না (মুন্না রায়হান) (ইত্তেফাক), অর্থসম্পাদক পদে মো. শফিউল্লাহ সুমন (বিটিভি), দপ্তর সম্পাদক পদে শাহাদাত হোসেন রাকিব (ঢাকা পোস্ট) এবং প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে বিজন কুমার দাস (ডিবিসি নিউজ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী আজাদ মাসুম (আমার বার্তা), সাংগঠনিক সম্পাদক তাওহীদুল ইসলাম (আমাদের সময়) এবং প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক নির্বাচিত হয়েছেন ফারুক আলম (আলোকিত বাংলাদেশ)। কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন- ঝর্ণা রায় (৮১ ভোট), আসাদ আল মাহমুদ (৬৫), উবায়দুল্লাহ বাদল (৬৪), মিজানুর রহমান চৌধুরী (৬২), মাহমুদ আকাশ (৫৯), মো. রাকিব হাসান (৫৪), মহসীনুল করিম লেবু (৪০) ও আয়নাল হোসেন (৩৯)।

সর্বশেষ - ধর্মতত্ত্ব