timewatch
১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ভোর ৫:২০ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

প্রতিবেদক
জেলা প্রতিনিধি, ফরিদপুর
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ৬:২০ অপরাহ্ণ

ফরিদপুরের বোয়ালমারীতে ক্লাস ফাঁকি দিয়ে বিভিন্ন চাইনিজ রেস্তোরাঁয় স্কুলের শিক্ষার্থীদের আড্ডা বন্ধে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

১৮ সেপ্টেম্বর ২০২৩ সোমবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন বোয়ালমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী হাকিম মোশারেফ হোসাইন।

অভিযানকালে তিনি ক্লাস ফাঁকি দিয়ে চাইনিজ রেস্টুরেন্টে আড্ডা দেওয়া দশম শ্রেণির ৩ ছাত্রীকে আটক করেন। এ খবর ছড়িয়ে পড়লে অন্যান্য চাইনিজ রেস্টুরেন্টে আড্ডা দেওয়া শিক্ষার্থীরা দ্রুত সটকে পড়ে। পরে আটককৃত শিক্ষার্থীদের অভিভাবকদের ডেকে মুচলেকা নিয়ে শিক্ষার্থীদের তাদের হাতে তুলে দেন এবং সন্তানের চলাফেরা ও কাদের সঙ্গে মিশছে সে সম্পর্কে সচেতন থাকার জন্য অনুরোধ জানান।

এ সময় বোয়ালমারী রেলস্টেশন সড়কে অবস্থিত একটি চাইনিজ রেস্টুরেন্টকে দণ্ডবিধির ২৯১ ধারায় ২ হাজার টাকা জরিমানা করেন আদালত।

আদালত পরিচালনাকারী হাকিম বলেন, আমরা প্রাথমিকভাবে শিক্ষার্থী, অভিভাবক ও তাদের সুযোগ সৃষ্টি করে দেওয়া রেস্টুরেন্টে মালিক কর্মচারীদের সতর্ক করেছি। স্কুল-কলেজ ফাঁকি দিয়ে রেস্তোরাঁ বা যেকোনো স্থানে শিক্ষার্থীদের পাওয়া গেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - ঢাকা