timewatch
২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৯:২৪ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

সাংবাদিক নাদিম হত্যায় স্থানীয় ছাত্রলীগ নেতা গ্রেফতার

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
জুলাই ১০, ২০২৩ ১০:১৯ পূর্বাহ্ণ

অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম’- এর জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রব্বানী নাদিম হত্যায় জড়িত স্থানীয় ছাত্রলীগ নেতা শামীম গাজীকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি বকশীগঞ্জ উপজেলার সাধুপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও আর্চ্চাকান্দি গ্রামের কবির আলীর ছেলে।

রবিবার রাত ৮টার দিকে বকশিগঞ্জ পৌর শহরের গরুহাটা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শামীম গাজী (৩০) সাংবাদিক নাদিম হত্যা মামলার ৫ নম্বর আসামি গাজী ওমর আলীর ছোটো ভাই। এছাড়া সাধুপাড়া ইউনিয়নের বহিষ্কৃত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ঘনিষ্ঠ বলে জানা গেছে।

এ হত্যা মামলায় এখন পর্যন্ত মোট ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে পাঁচজন এজাহার ভুক্ত আসামি।

জামালপুর জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আরমান আলী ছাত্রলীগ নেতা শামীমের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোলাম রব্বানি নাদিম হত্যা মামলায় বিভিন্ন সময়ে গ্রেফতার আসামিদের জবানবন্দিতে গাজী শামীমের নাম উঠে এসেছে। প্রাথমিক তদন্তেও ওই হত্যাকাণ্ডের ঘটনায় তার জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। ঘটনার পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। শামীম গাজীকে গোয়েন্দা পুলিশ ও বকশীগঞ্জ থানা পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার করা হয়েছে। সোমবার তাকে আদালতে পাঠানো হবে।

উল্লেখ্য, সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মাহমুদুল আলম বাবুকে নিয়ে সংবাদ প্রকাশকে কেন্দ্র করে গত ১৪ জুন সন্ত্রাসী হামলার শিকার হন গোলাম রব্বানী নাদিম।

পরদিন (১৫ জুন) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় নিহতের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে নামীয় ২২ জন ও অজ্ঞাত নামা আরও ২০/২৫ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা করেন। পরে বাবু চেয়ারম্যানসহ ১৪ আসামিকে গ্রেফতারের পর কারাগারে নেওয়া হয়। ১৪ জনের মধ্যে প্রধান আসামি মাহমুদুল আলম বাবু, মনিরুজ্জামান মনির ও রেজাউল হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।
সূত্র: দৈনিক বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - ধর্মতত্ত্ব