timewatch
২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৮:৫১ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ১২ অক্টোবর

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ৫:২৩ অপরাহ্ণ

রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা একটি মামলাসহ মোট ১১টি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে ১২ অক্টোবর দিন নির্ধারণ করেছেন আদালত। ১৩ সেপ্টেম্বর ২০২৩ বুধবার এসব মামলায় খালেদা জিয়ার হাজিরার দিন ধার্য থাকলেও অসুস্থতাজনিত কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। এর পরিপ্রেক্ষিতে তার আইনজীবী সময়ের আবেদন করলে তা মঞ্জুর করেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান শুনানি মুলতবি করে নতুন তারিখ নির্ধারণ করেন। সরকারের নির্বাহী আদেশে কারাগারের বাইরে থাকা খালেদা জিয়াকে এর আগে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং সেখানে তিনি চিকিৎসা নিচ্ছিলেন।

১১টি মামলার মধ্যে ২০১৫ সালের প্রথম ৩ মাসে অগ্নিসংযোগের অভিযোগে ১০টি এবং মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে রাষ্ট্রদ্রোহী মন্তব্যের অভিযোগে ঢাকার আদালতে একটি মামলা করা হয়।

খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে গ্যাটকো, নাইকো ও বড়পুকুরিয়া কয়লাখনির মামলা ৩টি ঢাকার ৩টি বিশেষ আদালতে বিচারাধীন রয়েছে। দ্বিতীয় অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে আরও দুটি মামলা বিচারাধীন।

সর্বশেষ - আইন-আদালত