timewatch
১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ২:০৯ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

দেশ একটা ভয়াবহ সংঘাতের দিকে যাচ্ছে : শাহীন হাওলাদার

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
অক্টোবর ৮, ২০২৩ ১:১০ অপরাহ্ণ

ইংরেজি দৈনিক দ্যা বিজনেস পোস্টের নিজস্ব প্রতিবেদক শাহীন হাওলাদার বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বর্তমান সরকারি দল ও বিরোধী দলগুলো যেসব কর্মসূচী প্রদান করেছে তাতে বোঝা যাচ্ছে আগামীতে দেশ একটা ভয়াবহ সংঘাতের দিকে যাচেছ। কেননা পত্রিকার পাতাগুলো পড়লেই দেখা যায় আওয়ামীলীগ যে কর্মসূচি দিয়েছে তা হচ্ছে বিএনপিকে দমন করার কর্মসূচী কিংবা একটা সংঘাত সৃষ্টি করার জন্য অপরদিকে একটা সময় তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করার দাবী জানিয়েছিল বিএনপি কিন্তু এখন সে অবস্থা থেকে সরে এসে এক দফা দাবীতে অর্থাৎ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবীতে মাঠে নামছে। সুতরাং আমরা ধরেই নিয়েছি আগামীতে ভয়ংকর সংঘাতের দিকে যাচ্ছে দেশ।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশীদের প্রথম বাংলা ইলেকট্রনিক মাধ্যম ‘টাইম টেলিভিশন’ এর আমন্ত্রণে ‘বাংলা দেশের রাজনৈতিক অস্থিরতা’ নিয়ে একটি টক শো তে অংশগ্রহণ করে তরুণ এ সাংবাদিক এ মন্তব্য করেন।

এমন অবস্থায় আপনার দৃষ্টিতে সমাধান কি হতে পারে এমন প্রশ্নের জবাবে শাহীন বলেন, দু’পক্ষের মধ্যেই সংঘাতের রাজনীতি লক্ষ করা গেছে। সুতরাং বোঝা যায় কারো উপরই কেউ আস্থা পাচ্ছেননা অর্থাৎ কেউ সমাধান পাচ্ছেনা। কেননা বিএনপি এ সরকারের অধীনে নির্বাচন করবেনা এবং প্রধানমন্ত্রীর পদত্যাগ না হওয়া পর্যন্ত বিএনপি আন্দোলন চালিয়ে যাবে। অন্যদিকে আওয়ামীলীগ মাঠে থাকার জন্য যা করা দরকার তাই করবে। একই পরিস্থিতি আমি নিউইয়র্কেও দেখছি বিএনপি আওয়ামীলীগও বাংলাদেশের রাজধানী ঢাকার স্টাইলে পাল্টাপাল্টি কর্মসূচি দিচ্ছে। সুতরাং কেউ সমাধান চায়না।

টাইম টেলিভিশনের এবিএম সালাউদ্দিনের সঞ্চালনায় টক শো তে আরও অংশগ্রহণ করেন জাগো নিউজের সিনিয়র সাংবাদিক মুরাদ হোসাইন।

সর্বশেষ - ধর্মতত্ত্ব