timewatch
২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৮:২৬ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন এক পক্ষের উপরই বর্তায় না, সকল রাজনৈতিক দলেরই দায়বদ্ধতা রয়েছে

প্রতিবেদক
রুপম আক্তার
অক্টোবর ৮, ২০২৩ ১:৫৭ অপরাহ্ণ

বাংলাদেশ সুপ্রিম পার্টি ও লিবারেল ইসলামিক জোট চেয়ারম্যান শাহজাদা ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেছেন, আগামী নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে বিএসপি প্রার্থী বাছাই, ইশতেয়ার প্রণয়নসহ সার্বিক কাজ সমাধানে পার্টির নেতৃবৃন্দ কাজ করে যাচ্ছে। ইশতেয়ার প্রণয়ন কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে, সকল শ্রেণী পেশার মানুষের সাথে মত বিনিময়ের মাধ্যমে বিএসপির ইশতেয়ার প্রণয়ন করার জন্য। যেন বিএসপির ইশতেয়ারে জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটে।

তিনি বলেন, নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য বাংলাদেশ সুপ্রিম পার্টির নেতাকর্মীদেরকে প্রস্তুত থাকতে হবে। আমরা তত্ত্বাবধায়ক সরকার নামে কোনো পুতুল সরকার চাই না। আমরা চাই, সংবিধানের আলোকে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন। সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমুলক নির্বাচন এক পক্ষের উপরই বর্তায় না, সকল রাজনৈতিক দলেরই দায়বদ্ধতা রয়েছে। তাই দেশ ও জনগণের স্বার্থে কে হারলো কে জিতলো, সে হিসাব না করে বড় রাজনৈতিক দলগুলোকে অনড় অবস্থান থেকে সরে এসে আলাপ আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে। রাজনৈতিক দল হিসেবে জনগণের নিকট আমাদের দায়বদ্ধতা রয়েছে। আমরা চাই না রাজনৈতিক দলগুলোর লোভ লালসা ও প্রতিহিংসার বলি হোক সাধারণ জনগণ।

৭ অক্টোবর ২০২৩ শনিবার রাজধানীর স্বাধীন বাংলা সুপার মার্কেটের (৩য় তলায়) সিটি মহল চাইনিজ রেস্টুরেন্টে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) উদ্যোগে জেলা, উপজেলা ও থানা নেতৃবৃন্দের প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন

বিএসপি চেয়ারম্যান আশংকা করে বলেন, রাজনৈতিক হিসাবে ভুল করলেই এই দেশের জনগণের ভাগ্য ইরাক, ইরান, আফগানিস্তান, সিরিয়া, ফিলিস্তিন, পাকিস্তান, ইউক্রেন এর ন্যায় হতে পারে। যারা ৭১’এ আমাদের স্বাধীনতার বিরোধিতা করেছিল তারাই আবার ২০২৩ এ এসে গণতন্ত্র, মানবাধিকার, সুষ্ঠু নির্বাচনের কথা বলে ভিসা নিষেধাজ্ঞা প্রদান করে জনগণের গণতান্ত্রিক ও মৌলিক অধিকার হরন করছে। এই ধরনের পদক্ষেপ দ্বিচারিতা। আমরা বিদেশীদেরকে আমাদের বন্ধু হিসেবে দেখতে চাই, প্রভু হিসেবে নয়।

অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রিম পার্টির অতিরিক্ত মহাসচিব মুফতী বাকী বিল্লাহ আল আযহারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) সিনিয়র কো-চেয়ারম্যান কাজী মহসীন চৌধুরী, স্থায়ী পরিষদ সদস্য মোঃ সাইফুল ইসলাম, মোঃ সামশুল আলম বকুল, ভাইস চেয়ারম্যান প্রফেসর মুফতি মাওলানা গোলাম মহি উদ্দিন লতিফী, বীর মুক্তিযোদ্ধা মোঃ ফজলুল হক আকন্দ, মোঃ মনির হোসেন, এস.এম সাহাব উদ্দিন, আল্হাজ্ব মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, স্থায়ী পরিষদ সদস্য ও লিবারেল ইসলামিক জোটের দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহিম মিয়া, যুগ্ম মহাসচিব মোঃ আজাদ দোভাষ, অ্যাড জালাল উদ্দিন, মোঃ আসলাম হোসাইন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ঢালী কামরুজ্জামান হারুন, জোবায়ের আহমদ মারুফ, মোঃ আক্তারুজ্জামান ভূঁইয়া, প্রচার সম্পাদক চৌধুরী মোহাম্মদ হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আজমাঈন আসরার, যুব বিষয়ক সম্পাদক মোঃ হাবিবুর রহমান পায়েল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. নূরুল আনোয়ার হিরন, ভারপ্রাপ্ত আইন বিষয়ক সম্পাদক অ্যাড শাহ আলম অভি, ক্ষুদ্র ও কুটির শিল্প উন্নয়ন বিষয়ক সম্পাদক তৌফিক ইকবাল চৌধুরী পলক, মহিলা বিষয়ক সম্পাদিকা মিরানা জাফরীন চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আশরাফিয়া আলী আহমদ নান্তু, সহদপ্তর সম্পাদক এ.কে নাহিদ, ঢাকা জেলা সভাপতি মোঃ দেলোয়ার হোসেন জন, ফেনী জেলা সভাপতি আবু তাহের, নাটোর জেলা সভাপতি মশিউর রহমান, মুন্সিগঞ্জ জেলা সভাপতি এস এম বারী, মানিকগঞ্জ জেলা সভাপতি কাজী মোঃ সোহেল, চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদ মোঃ জসিম উদ্দিন ভূঁইয়াসহ কেন্দ্রীয় ও বিভিন্ন পর্যায়ের বিএসপির নেতৃবৃন্দ।

সর্বশেষ - আইন-আদালত