timewatch
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, দুপুর ২:০৬ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

সরকার সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার ক্ষেত্রে প্রস্তুত করছে : কাদের

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
মে ২৯, ২০২৩ ১০:৪৩ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ সরকার একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার ক্ষেত্রে প্রস্তুত করছে এবং তা শেষ পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

২৮ মে ২০২৩ খ্রিস্টাব্দ রোববার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি।

বৈশ্বিক সংকটে বিভিন্ন দেশের নাজুক অর্থনৈতিক পরিস্থিতি বর্ণনা করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের মানুষ যাতে ভালো থাকেন, এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন দেশে যাচ্ছেন। বন্ধু রাষ্ট্রগুলো বাংলাদেশে যে সহযোগিতার আশ্বাস এটা বিএনপির অন্তর্জালার কারণ। সে কারণে প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে কটূ কথা বলে তারা। এই মহলটি অতীতে বাংলাদেশ ধ্বংস করেছে। প্রধানমন্ত্রী দেশকে ঠিক করে মেরামত করছে। এটা তাদের পছন্দ হয় না।

তিনি আরো বলেন, এরা তাকিয়ে থাকে বিদেশীদের কাছে নালিশ করতে। বাংলাদেশের জনগণকে আন্দোলনে সম্পৃক্ত করতে পারে না। এর ফলে নিষেধাজ্ঞা, নিষেধাজ্ঞা বলে চাতকের মতো অপেক্ষা করে। এই বুঝি নিষেধাজ্ঞা এল, শেখ হাসিনা চলে গেল। অবশেষে কি নিষেধাজ্ঞা এল? ভিসা নীতি। এতে সরকারের কি হলো? কিছুই হলো না।

ভিসানীতি নিয়ে সরকারের অসন্তুষ্ট হওয়ার বা মাথাব্যথা হওয়ার কোনো কারণ নেই জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিদেশে আমাদের বন্ধু আছে, শত্রু নেই। বঙ্গবন্ধুর বিদেশে কোনো প্রভু ছিল না, শেখ হাসিনারও নেই। সহযোগিতা করার মতো বন্ধু আমাদের আছে। একাত্তরে বন্ধু দরকার ছিল, সে বন্ধু আমরা পেয়েছি। যারা শত্রুতা করার তারা করেছে। কিন্তু আমাদের লক্ষ্য আমরা পুরণ করতে পেরেছি। বাধা দিয়ে কিছুই করতে পারেনি।

এ সময় গাজীপুরের অবাধ ও সুষ্ঠু র্বিাচনের চিত্র তুলে ধরে কাদের বলেন, গাজীপুরে আমরা হেরে গেছি, কিন্তু নির্বাচন সুষ্ঠু হয়েছে। জনগণ ভোট দিলে আছি না থাকলে নেই।

এ সময় নেতাকর্মীদের বিভেদের রাজনীতি না করে ঐক্য জোরদার করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুরসহ মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ধর্মতত্ত্ব