timewatch
২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৮:৩০ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

ঢাকায় বিএনপির মহাসমাবেশ ২৮ অক্টোবর

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
অক্টোবর ১৮, ২০২৩ ৭:১২ অপরাহ্ণ

আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি। মহাসমাবেশের ঘোষণা দিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী ২৮ অক্টোবর শনিবার ঢাকায় মহাসমাবেশ করবো। সমাবেশ থেকে মহাযাত্রা শুরু হবে। সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা থেমে থাকবো না। মহাসমাবেশ কেন্দ্র করে নানা বাধা আসবে। সব বাধা অতিক্রম করে মহাসমাবেশ সফল করতে হবে।

১৮ অক্টোবর ২০২৩ বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে এসব কথা বলেন তিনি। সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ জনসমাবেশ করছে বিএনপি।

ফখরুল বলেন, রাষ্ট্রপতি দেশের বাইরে গেলে কাউকে দায়িত্ব দিয়ে যান। বর্তমান রাষ্ট্রপতি দেশের বাইরে গেছেন কিন্তু কাউকে দায়িত্ব দিয়ে যাননি। এটা সম্পূর্ণ অসাংবিধানিক।

বর্তমান সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি আদায়ে গত ১২ জুলাই ‘এক দফা’ আন্দোলনের ডাক দেয়া হয়। পরে অক্টোবরেই আন্দোলন ‘চূড়ান্ত পর্যায়ে’ নিয়ে যাওয়ার কথা বলেছিলেন নেতারা।

পরে ২০ থেকে ২৪ অক্টোবর দুর্গা পূজার বিষয়টি বিবেচনায় নিয়ে পূজা শেষে ‘চূড়ান্ত’ আন্দোলনে নামার কথা জানায় বিএনপি ও সমমনারা।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে এই ‘অশান্তি সৃষ্টিকারী, এই ‘সন্ত্রাসী’ আওয়ামী লীগের পতন ঘটাব ইনশাআল্লাহ।’

এ সময় তিনি শ্লোগান ধরে বলেন, ‘ফয়সালা হবে কোথায়?’

নেতা-কর্মীরা সমস্বরে বলেন, ‘রাজপথে, রাজপথে।’

সর্বশেষ - আইন-আদালত