১৮ অক্টোবর ২০২৪, এখন সময় সকাল ১০:৩১ মিনিট
শিরোনাম
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন

অবশেষে পদত্যাগ করলেন প্রধান বিচারপতি

প্রতিবেদক
টাইমওয়াচ ডেস্ক
আগস্ট ১০, ২০২৪ ৪:০১ অপরাহ্ণ

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান পদত্যাগ করেছেন। ১০ আগস্ট দুপুর আড়াইটার দিকে আইন মন্ত্রণালয় সূত্রে এই তথ্য জানা যায়। তার পদত্যাগ পত্রটি আইন ও বিচার মন্ত্রণালয়ে পৌঁছেছে বলে জানিয়েছেন এই মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল।
যত দ্রুত সম্ভব এটি রাষ্ট্রপতির দপ্তরে পাঠানো হবে বলে তিনি জানিয়েছেন। এদিকে অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল ফেসবুক লাইভে বলেছেন, প্রধান বিচারপতি পদত্যাগ করেছেন। তার পদত্যাগপত্র আইন মন্ত্রণালয়ে এসেছে। এটি যথাযথ পদক্ষেপের জন্য দ্রুত রাষ্ট্রপতির কাছে পাঠিয়ে দেব। তিনি আরো বলেন, আমরা শুধু প্রধান বিচারপতির পদত্যাগপত্রই পেয়েছি। অন্যদের বিষয়ে আপডেট নেই। এই সময় সবাইকে শান্ত থাকতে এবং দেশের সম্পদ নষ্ট না করতে আহবান জানান তিনি।
এদিকে ওবায়দুল হাসানের পদত্যাগের পর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হয়েছেন আশফাকুল ইসলাম।আশফাকুল ইসলাম সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন বিচারপতি হিসেবে বর্তমানে দায়িত্বপালন করছেন। এছাড়া পদত্যাগ করছেন আপিল বিভাগের আরো পাঁচ বিচারপতি। পদত্যাগ করতে যাওয়া আপিল বিভাগের ৫ বিচারপতি হলেন- বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি আবু জাফর সিদ্দিকী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি মো: শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা হোসেন।

সর্বশেষ - আইন-আদালত