timewatch
১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সন্ধ্যা ৭:০৯ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

মোবাইলের আইএমইআই পরিবর্তন চক্রের ৫ সদস্য গ্রেফতার

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জুন ৮, ২০২৩ ১২:০০ অপরাহ্ণ

বিশেষ সফটওয়্যার দিয়ে মোবাইল সেটের আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) পরিবর্তন করে বিক্রি করার অভিযোগে পাঁচ জনকে গ্রেফতার করেছে র‌্যাব ।

৮জুন ২০২৩ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী (পরিচালক ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী। এর আগে বুধবার অভিযান চালিয়ে ৫৫টি চোরাই মোবাইল, আইএমইআই পরিবর্তনের ১১টি ডিভাইস, ৪টি ল্যাপটপ, ১টি মনিটর, ১টি পিসি ও অবৈধ মোবাইল বিক্রির নগদ ছাব্বিশ হাজার পাঁচশত টাকাসহ আইএমইআই পরিবর্তন করে ফোন বিক্রয় চক্রের সিন্ডিকেটের প্রধান দলনেতা মোর্শেদসহ তাদের চক্রের ৫ জনকে গ্রেফতার করে র‍্যাব-১৫।

গ্রেফতারকৃতরা হলো, সিন্ডিকেটের প্রধান পেকুয়ার হাজীরঘোনার মোঃ মোর্শেদ (২৯), চকরিয়ার বিএমচরের মিজবা উদ্দীন (২৪), চকরিয়ার প্রহরচান্দা এলাকার আমিনুল ইসলাম (২৬) ও মনিরুল ইসলাম (২০) চকরিয়ার শহীদুল ইসলাম (২৯)।

মোঃ আবু সালাম চৌধুরী জানান, চকরিয়া শপিং কমপ্লেক্স এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মিজবা উদ্দীন নামে একজন চোরাই মোবাইল বিক্রেতাকে প্রথমে গ্রেফতার করে র‍্যাব। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রংধনু সেল কেয়ার ও সফটওয়্যার ভিলেজ নামক মোবাইল দোকানে অভিযান পরিচালনা করে চোরাই মোবাইল ও সরঞ্জামসহ বাকি চারজনকে গ্রেফতার করে র‍্যাব।

সর্বশেষ - ধর্মতত্ত্ব