timewatch
১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, সকাল ৭:৩৬ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

জনপ্রতিনিধিদের জনগণের আকাঙ্ক্ষা পূরণ করার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জুলাই ৩, ২০২৩ ৪:০৮ অপরাহ্ণ

জনপ্রতিনিধিদের জনগণের সেবক হিসেবে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দলমত নির্বিশেষে জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে হবে।

৩ জুলাই ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে খুলনা, বরিশাল ও গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত তিন মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে সরকার প্রধান বলেন, যে জনগণ আপনাদের স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে নির্বাচিত করেছে, তাদের আকাঙ্ক্ষা পূরণ করতে হবে।

শেখ হাসিনা বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে আপনারা জনগণের সেবা করার সুযোগ পেয়েছেন। আমি চাই জনগণের সেবক হিসেবে আপনারা সব সময় স্ব স্ব এলাকায় কাজ করবেন।

দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করার নির্দেশ দিয়ে সরকার প্রধান বলেন, আমি জানি এখানে শুধু আমার দল নয়, অন্য দলেরও অনেকে আছেন। আমি তো বাংলাদেশের প্রধানমন্ত্রী। আমরা কিন্তু এলাকা দেখে কাজ করি না, কে ভোট দিলো, কে দিলো না। বাংলাদেশের প্রত্যেকটা মানুষের জন্য আমাদের কাজ। আমাদের (জনপ্রতিনিধিদের) সেভাবে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আজ কমিউনিটি ক্লিনিক করেছি, ৩০ প্রকারের ওষুধ দিচ্ছি, ইনসুলিন দেওয়া শুরু করেছি। এটা কিন্তু সবার জন্য। শুধু আওয়ামী লীগের লোক পাবে, অন্য দলের লোক পাবে না তা কিন্তু না। এটা সব জনগণের জন্য। আমি যা করি জনগণের জন্য করি, জনগণের কল্যাণে করি, সেটা আপনারা নিশ্চয়ই এতদিন বুঝতে পেরেছেন। আমরা জনগণের স্বার্থেই কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, তার সরকারের লক্ষ্যই হচ্ছে মানুষের কল্যাণ করা। জনপ্রতিনিধি হিসেবে আপনাদের কাছে এটাই আমার আবেদন থাকবে সবাই মিলে বাংলাদেশকে আমরা উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, বরিশালের আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত) এবং গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জায়েদা খাতুনকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। এসময় মঞ্চে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। অনুষ্ঠান সঞ্চালনা করেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মুহম্মদ ইবরাহিম।

পরে দ্বিতীয় দফায় দুপুরে একই স্থানে শপথ নেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী এবং এই দুই সিটি কর্পোরেশনের কাউন্সিলররা।

সর্বশেষ - আইন-আদালত