২০ সেপ্টেম্বর ২০২৪, এখন সময় ভোর ৫:৪৮ মিনিট
শিরোনাম
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন

‘কুমিল্লায় বন্যার্তদের মাঝে মইনীয়া যুব ফোরামের ত্রাণ সহায়তা প্রদান’

প্রতিবেদক
টাইমওয়াচ ডেস্ক
আগস্ট ২৯, ২০২৪ ১১:১৫ পূর্বাহ্ণ

হযরত শাহ সুফি সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন মইনীয়া যুব ফোরামের উদ্যোগে দিনব্যাপি কুমিল্লা জেলার বিভিন্ন জায়গায় বন্যার্তদের মাঝে সহায়তা প্রদান করা হয়। মইনীয়া যুব ফোরামের কার্যকরী সভাপতি শাহজাদা সৈয়দ মাসুক- এ-মইনুদ্দীন আল হাসানী মাইজভাণ্ডারীর নেতৃত্বে মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ কয়েকটি টিমে ভাগ হয়ে এ কার্যক্রম পরিচালনা করেন। সহায়তা সামগ্রীর মধ্যে ছিল শুকনো খাবার মুড়ি,বিস্কুট,খাবার স্যালাইন, ঔষধ,স্যাভলন, বিশুদ্ধ পানি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, গ্যাস লাইটসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় উপকরণ। ২৮ আগস্ট এ ত্রাণ বিতরেণের কার্যক্রম পরিচালনা করা হয়। সংগঠনিটির পাঠানো এক সংবাদ বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানানা হয়।
বিজ্ঞিপ্তিতে বলা হয়েছে, ত্রাণ বিতরণের সময় ফোরামের কার্যকরী সভাপতি শাহজাদা সৈয়দ মাসুক এ মইনুদ্দীন বলেন, ময়নীয়া যুব ফোরাম বিভিন্ন দুর্যোগ, দূর্বিপাকে ২০১৪ সাল থেকে অত্যন্ত দক্ষতার সাথে মানুষের পাশে থেকে স্বেচ্ছায় কাজ করে যাচ্ছে। পরিবেশের সুরক্ষায় মইনীয়া যুব ফোরামের উদ্যোগে প্রতিবছর দেশব্যাপি ৫ লাখ গাছের চারা রোপন করে যাচ্ছে। তিনি বলেন, ভয়াবহ বন্যার কারণে চট্টগ্রামের ফটিকছড়ি, ফেনী, নোয়াখালী,লক্ষ্মীপুর, কুমিল্লার লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে অসহায় জীবনযাপন করছে। মানুষের এই কঠিন মুহূর্তে বিত্তবানদের এগিয়ে আসার অহবান জানান তিনি।
সৈয়দ মাসুক এ মইনুদ্দীন আরও বলেন, বন্যার পরবর্তী পরিস্থিতিতে মানুষকে পূর্ণবাসনের প্রয়োজন হবে, এবং পানি বাহিত বিভিন্ন রোগ ব্যাধি দেখা দেবে। এই সময়েমানুষের পুনর্বাসন ও সুচিকিৎসা নিশ্চিত করতে সরকারসহ সবাইকে পরিকল্পিত উদ্যোগ নেওয়ার আহবান জানান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক মোঃ আসলাম হোসাইন, কুমিল্লা মহানগর সভাপতি হাবিবুর রহমান পায়েল, মোঃ আবুল কালাম খলিফা ইকবাল কবির, মোহাম্মদ আরিফুর রহমান, ফরহাদ মুন্সিসহ মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ।

সর্বশেষ - ঢাকা