timewatch
৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ৯:২৫ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

দেশে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
আগস্ট ২৩, ২০২৩ ৬:১৪ অপরাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি। বিএনপি যদি পৃষ্ঠপোষকতা না করতো তাহলে আমরা জঙ্গি নির্মূল করতে পারতাম। তাদের (বিএনপি) ভেতরেও জঙ্গিরা আছে। তাদের যে জোট সেই জোটের মধ্যে জঙ্গিরা আছে।

২৩ আগস্ট ২০২৩ বুধবার সচিবালয়ে তথ্য অধিদফতর (পিআইডি) সম্মেলনকক্ষে বই রক্তাক্ত মাগুরা, আলোকচিত্র অ্যালবাম শেখ মুজিবুর রহমান থেকে জাতির জনক বইয়ের মোড়ক উন্মোচন ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ মন্তব্য করেন। এসময় প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়া, বীর মুক্তিযোদ্ধা সামসুন নাহার, মোহাম্মদ নাছিমুল কামাল উপস্থিত ছিলেন।

২১ আগস্টের গ্রেনেড হামলা নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মিথ্যাচার খুনিদের উৎসাহিত করবে কি না এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবতো খুনিদের মুখপাত্র হিসেবে কথা বলছেন। আর ২১ আগস্ট তো ঘটিয়েছে তারেক রহমান, বেগম খালেদা জিয়ার অনুমোদন ক্রমে। এখন তারেক রহমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। অর্থাৎ খুনিদের সেই দলের মুখপাত্রের দায়িত্ব পালন করছেন মির্জা ফখরুল ইসলাম। উনিতো খুনিদের মুখপাত্র হিসেবে এ কথাগুলো বলছেন। খুনিদের মুখপাত্রের বক্তব্য যেমন ঘৃণ্য, নিকৃষ্ট, জঘন্য মিথ্যাচার হয় তিনি সে রকমই কথা বলছেন। সেটার জবাব আমি গতকাল দিয়েছি।

আগামী শুক্র ও শনিবার বিএনপি গণমিছিল ঘোষণা করেছে এ বিষয়ে মতামত জানতে চাইলে তিনি বলেন, বিএনপির গণমিছিল, হাঁটা মিছিল, দৌঁড়ানো মিছিল, বসা কর্মসূচি এগুলো কর্মীদের চাঙা রাখার জন্য করছে। কারণ তারা জিরো পলিটিক্সের কারণে, যেগুলো পত্রপত্রিকায় খবর এসেছে। সেগুলোর কারণে তাদের মধ্যে হতাশা ও অস্থিরতা দেখা যাচ্ছে। সেজন্য রাত ৩টাও সংবাদ সম্মেলনে ডাকছেন তারা। তাদের কর্মীরাও হতাশ, তাই তাদের চাঙা রাখার চেষ্টা করছে। এগুলো গতানুগতিক অন্য কিছু নয়।

সর্বশেষ - ধর্মতত্ত্ব