timewatch
২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১১:৫৮ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শান্ত

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ৫, ২০২৩ ৩:২৭ অপরাহ্ণ

চলমান এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছেন ফর্মের তুঙ্গে থাকা নাজমুল হোসেন শান্ত। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে এশিয়া কাপে আর খেলা হবে না এই ক্রিকেটারের। এ কারণে দেশে ফিরে আসছেন তিনি। ৫ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শান্তর জায়গায় দলে যুক্ত হয়েছেন উইকেটরক্ষক ব্যাটার লিটন কুমার দাস। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে, মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুর দুইটার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে শান্তও এ তথ্য নিশ্চিত করেন। ফেসবুক পোস্টে লেখেন, এশিয়া কাপে আমার জার্নি শেষ। হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছি আমি, এই টুর্নামেন্টে আর খেলতে পারবো না। বাংলাদেশ দলের বাকি ম্যাচগুলোর জন্য শুভ কামনা। দেশে ফিরে বিশ্বকাপের প্রস্তুতি নেবো। সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ।

বাংলাদেশের টপ অর্ডারে নির্ভরতার প্রতীক শান্ত। এশিয়া কাপে লঙ্কানদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেও দলের বাকিদের ব্যর্থতার ভিড়ে একাই লড়েছিলেন টাইগার এই ব্যাটার। করেছিলেন ৮৯ রান। আর সবশেষ আফগানদের বিপক্ষে করেছেন ১০৫ বলে ১০৪ রান। এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রানসংগ্রাহকও তিনি। তবে এর মধ্যেই আপাতত থামতে হচ্ছে এই রানমেশিনকে।

গত রোববার লাহোরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেই ব্যাটিংয়ের সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করেন শান্ত। পরের দিন এমআরআই করানো হয়।

বাংলাদেশ জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান নাজমুল শান্তর চোট নিয়ে বলেন, ব্যাটিংয়ের সময় সে হ্যামস্ট্রিংয়ে ব্যথা অনুভবের কথা জানিয়েছে। ফিল্ডিংও করতে পারেনি। এমআরআই স্ক্যান করে দেখা গেছে তার মাংসপেশি ছিঁড়ে গেছে। সতর্কতা হিসেবে সে এই টুর্নামেন্টে (এশিয়া কাপ) আর খেলবে না এবং সেরে ওঠার প্রক্রিয়া সম্পন্ন করতে দেশে ফিরবে এরপর বিশ্বকাপের প্রস্তুতি নেবে।

চলতি বছরে বাংলাদেশের সব ফরম্যাট মিলিয়ে সর্বোচ্চ রানসংগ্রাহক শান্তকে ঘিরে সুপার ফোরেও প্রত্যাশা ছিল অনেক। কিন্তু আপাতত তাকে ছাড়াই পরিকল্পনা সারতে হবে টিম ম্যানেজমেন্টকে। এদিকে, সোমবার রাতে পাকিস্তানে উড়ে গেছেন জ্বর থেকে সেরে ওঠা লিটন দাস। শান্ত ছিটকে পড়ায় দলে যুক্ত হবেন তিনি।

সর্বশেষ - ধর্মতত্ত্ব

আপনার জন্য নির্বাচিত