timewatch
১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ২:৫৯ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

২১ অক্টোবর ঢাকায় লিবারেল ইসলামিক জোটের মহাসমাবেশ

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
সেপ্টেম্বর ২১, ২০২৩ ৫:৪২ অপরাহ্ণ

লিবারেল ইসলামিক জোটের এক জরুরি সভা ২০ সেপ্টেম্বর ২০২৩ বুধবার মিরপুর-১, শাহ আলীবাগস্থ জোটের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন লিবারেল ইসলামিক জোট ও বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান ড. শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী।

 

সভায় বক্তব্য রাখেন, লিবারেল ইসলামিক জোটের নির্বাহী চেয়ারম্যান ও বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মোঃ মিছবাহুর রহমান চৌধুরী, আশিক্কীনে আউলিয়া ঐক্য পরিষদের চেয়ারম্যান ও জোটের কো-চেয়ারম্যান শাহসূফী আলম নূরী আল সুরেশ্বরী, কৃষক শ্রমিক পার্টির চেয়ারম্যান ও জোটের কো-চেয়ারম্যান এবং সমন্বয়ক ফারাহনাজ হক চৌধুরী, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান মোঃ হাসরত খান ভাসানী, বাংলাদেশ জনদল (বিজেডি) মহাসচিব সেলিম আহমেদসহ জোটের মহাসচিব ও সিনিয়র নেতৃবৃন্দ।

সভায় দেশ বিরোধী ষড়যন্ত্র, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বাজার সিন্ডিকেটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা, নিত্য প্রয়োজনীয় দ্রব্য সমাগ্রীর ভর্তুকি প্রদানের মাধ্যমে ৫ কোটি মানুষকে ক্রয় সীমার মধ্যে আনা, সংবিধান অনুযায়ী অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ অংশগ্রহণমুলক যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের দাবিতে আগামী ২১ অক্টোবর লিবারেল ইসলামিক জোটের উদ্যোগে ঢাকা বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে ৫ লক্ষ মানুষের উপস্থিতিতে মহাসমাবেশ করার সিদ্ধান্ত হয়। মহাসমাবেশ উপলক্ষে জোটের বিভিন্ন দলের নেতৃবৃন্দদেরকে নিয়ে জেলা, মহানগর ও থানা সমন্বয় কমিটি গঠনের জন্য দায়িত্ব দেয়া হয়, জোটের কো-চেয়ারম্যান ও সমন্বয়ক ফারাহনাজ হক চৌধুরীকে।

 

সভায় মহাসমাবেশকে সফল করার লক্ষ্যে কয়েকটি উপকমিটি গঠন করা হয়। লিবারেল ইসলামিক জোটের পক্ষে জনমত গঠনের জন্য জোটগতভাবে অথবা জোটের অংশিদার স্ব স্ব পার্টির উদ্যোগে প্রতিদিনই রাজনৈতিক কর্মসূচি নিয়ে মাঠে থাকার সিদ্ধান্ত হয়। মহাসমাবেশ সফল করার লক্ষ্যে ১০ অক্টোবর এর পর থেকে ঢাকায় জনসংযোগ ও লিফলেট বিতরণের প্রস্তুতি গ্রহণ করা হয়।

সর্বশেষ - ধর্মতত্ত্ব