timewatch
২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৮:৩৩ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

সানউইনংস ট্যুরস অ্যান্ড ট্রাভেল বি২বি পার্টনার সভা

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
নভেম্বর ৫, ২০২৩ ৭:২৩ অপরাহ্ণ

সান উইংস ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এর ৬৪ জেলার বি টু বি পার্টনারদের সাথে ৪ নভেম্বর ২০২৩ শনিবার রাজধানীর মিরপুরে বাফেট লাউন্জ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সান উইংস ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের চেয়ারম্যান বদর উদ্দিন আহমদ, প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সোহেল রানাসহ ৬৪ জেলার বিটুবি পার্টনারগণ। এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার এর যুগ্ন পরিচালক আমিন খান, ব্যাংকার সাব্বির আহসান সিদ্দীকি, সিনিয়র স্টুডেন্ট ভিসা কনসাটেন্ট দেবাশিস মুজুমদার, প্রাক্তন জাতীয় পর্যায়ে স্বর্ণ পদক প্রাপ্ত নায়না আহমদ, পারভেজ বিপ্লব, রাবেয়া বুসরী, ডা. রাহিমা সুলতানা।

বি২বি পার্টনাদের মধ্যে উপস্থিত ছিলেন গোলাম ফারুক চৌধুরী, সাংবাদিক আলমগীর নূর, সাদিকুর রহমান, সাবিনা ইয়াসমিন, কাজী সজলসহ প্রমূখ। এছাড়াও বিভিন্ন প্রেস এবং টিভি সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সভায় ৬৪ জেলা থেকে আগত বিটুবি সদস্যরা কিভাবে সঠিকভাবে ট্রাভেলস এজেন্সি বিজনেস করবেন, তাদের কাজের পরিধী কিভাবে বৃদ্ধি করবে, কিভাবে তারা কাজ করবে এসব বিষয়ে ধারণা দেন প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সোহেল রানা।

এ ছাড়াও চেয়ারম্যান বদর উদ্দিন আহমদ হজ্জ এবং ওমরা প্যাকেজের বিভিন্ন বিষয়ে সদস্যদের অবগত করেন এবং তিনি উমরা সার্ভিস নিয়ে তার উদার মনের পরিচয় দেন। সানউইয়িংস ট্রাভেলসের মাধ্যমে যারা উমরা পালন করতে মক্কা যাবেন তাদের যা খরচ হবে শুধু মাত্র সেই খর টুকুই নেয়া হবে। এই ব্যাপারে অতিরিক্ত কোনো প্রফিট করবেনা বলে তিনি ঘোষণা দিয়েছেন। তারা এই ইসলাম ধর্ম প্রচারকে সেবামূলক ‍উমরা সার্ভিস প্রদান করে আসছেন। উচ্চতর ডিগ্রী প্রাপ্তিতে বিদেশে ছাত্র-ছাত্রী অ্যাডমিশন সার্ভিস বিষয়ে কিছু মাধ্যম এবং কাজের স্বচ্ছতা নিয়ে আলোচনা করেন। খুব সহজে স্বপরিবারে স্কুলিং ভিসায় পিতা-মাতাসহ কানাডা সেটেল হওয়ার সূবর্ণ সুযোগ তারা প্রকাশ করেন। এ ছাড়াও সৌদী আরব ও দুবাইয়ে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে আলোচনা করেন।
সান উইংস ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের চেয়ারম্যান বদর উদ্দিন আহমদ স্বাগত বক্তব্যে বলেন, ট্যুরস অ্যান্ড ট্রাভেলস সেক্টরে কিছু বদনাম রয়েছে। আমরা এই বদনাম ঘুচাতে নিরলস কাজ করবো ইনশাআল্লাহ। যদি সৎ ইচ্ছে থাকে তাহলে এই সেক্টর থেকেও ভালো কিছু করা সম্ভব এটা আমরা প্রমাণ করতে চাই।

তিনি বলেন, আমি ২০১৯ সালে আমার পরিবার নিয়ে হজ্জ করতে গিয়েছিলাম। সে সময়ে অনেক অব্যবস্থাপনা আমি লক্ষ্য করি। অনেক হাজী সাহেব অনকে কষ্ট করেছেন। সেখানে তারা না পাচ্ছিলেন হোটেল না পাচ্ছিলে খাবার। এই অবস্থা দেখে সেখান থেকেই আমি চিন্তা করি সেবামূলক হজ্জ এবং উমরা সেবা নিয়ে কাজ করবো। তারপর আমি ট্যুরস অ্যান্ড ট্রাভেলস নিয়ে কাজ করার স্বপ্ন দেখি। এখান থেকেই আমার পথচলা শুরু হয়। সারা দেশে আমাদের সাথে দুই শতাধিক বিটুবি সদস্য কাজ করছেন। আজকের সভায় সব সদস্য তাদের বক্তব্য রাখেন এবং বিভিন্ন প্রশ্ন করেন। সদস্যদের মাঝে ৮টি বিভাগ এর ৮ টি ব্রাঞ্চ খুব দ্রুত উদ্বোধন হবে ইনশাআল্লাহ ।

এতে অতিথী হিসেবে বক্তব্য দেন ঢাকা মেডিক্যাল কলেজ হসপিটাল প্রসূতী ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও সার্জন ডা. রহিমা সুলতানা। সভায় দেশের ৬৪ জেলা থেকে আগত বিটুবি পার্টনারদের সাটিফিকেট এবং আইডি কার্ড সন্মাননা প্রদান করা হয়। অতিথী সম্মাননা গিফট প্রদান করা হয় সুরাইয়া সিদ্দিকী পদ্ম লোচনকে। পাওয়ারেড বাই স্পন্সার করেন উদ্যোক্তা হোষ্ট সন্মাননা প্রদান করা হয় উদ্যোক্তা হোষ্ট এর ফাউন্ডার অ্যান্ড পরিচালক মোছ: জয়নাব আক্তারকে।

আরও সম্মাননা সার্টিফিকেট প্রদান করা হয় সান উইংস ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের চেয়ারম্যান বদর উদ্দিন আহমদকে । সম্মাননা সাটিফিকেট প্রদান করা হয় সান উইংস ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের সিইও এবং আইএমইএআই এর প্রতিষ্ঠাতা পরিচালক মো. সোহেল রানাকে। সম্মাননা সাটিফিকেট প্রদান করা হয় ম্যানেজার অ্যান্ড অ্যাডমিন পারভেস বিপ্লব ও ভিসা কন্সসালটেন্ট রাবেয়া বুসরী ও স্টুডেন্ট কন্সালটেন্ট দেবাশীস মজুমদারকে। সম্মামনা উপহার দেয়া হয় অফিস স্টাফ শিউলী আক্তারকে।

সবশেষে সভাপতির সমপনী বক্তবের মাধ্যমে সমাপ্ত করা হয় সান উইংস ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের ৬৪ জেলার বিটুবি পার্টনার মিটআপ ২০২৩।

সর্বশেষ - আইন-আদালত