২০ সেপ্টেম্বর ২০২৪, এখন সময় সকাল ৯:৫৫ মিনিট
শিরোনাম
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন

দেশের মাজার-খানকাসহ ধর্মীয় স্থাপনার নিরাপত্তা চেয়ে রিট

প্রতিবেদক
টাইমওয়াচ ডেস্ক
সেপ্টেম্বর ১১, ২০২৪ ১:০৬ অপরাহ্ণ

দেশের সব মাজার-খানকাসহ ধর্মীয় স্থাপনার নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। বিভিন্ন স্থানে মাজারে হামলাকারীদের আইনের আওতায় আনার নির্দেশনাও চাওয়া হয়েছে রিটে। ১০ সেপ্টেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জনস্বার্থে এ রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. শাহ আলম অভি।

অ্যাডভোকেট মো. শাহ আলম অভি বলেন, বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে আগামী রোববার (১৫ সেপ্টেম্বর ) রিট আবেদনটির শুনানি হতে পারে।
রিটে মাজার, দরগাহ, খানকাসহ ধর্মীয় স্থাপনার সুরক্ষা ও নিরাপত্তায় বিবাদীদের ব্যর্থতা কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, জানতে চেয়ে বিবাদীদের প্রতি রুল চাওয়া হয়েছে। স্বরাষ্ট্র সচিব, জনপ্রশাসন সচিব, ধর্ম সচিব, সংস্কৃতি সচিব, পুলিশ মহাপরিদর্শক ও বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের কার্যালয়কে বিবাদী করা হয়েছে।

হাইকোর্টে রিট আবেদনের আগে তিনি বিবাদীদের আইনি নোটিশ পাঠান। হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এবং দেশব্যাপী পীর-দরবেশ, অলি-আউলিয়া, বুজুর্গদের মাজার-খানকা, দরগাসহ বিভিন্ন ধর্মীয় স্থাপনার নিরাপত্তা নিশ্চিত করার অনুরোধ করা হয় নোটিশে। দৃশ্যমান কোনো পদক্ষেপ না থাকায় জনস্বার্থে রিট আবেদন করা হয়েছে বলে জানান এই আইনজীবী।

সর্বশেষ - ঢাকা

আপনার জন্য নির্বাচিত