timewatch
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, সকাল ১১:৪৪ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

নওগাঁর মান্দায় যমজ দুই বোনের সাফল্য

প্রতিবেদক
জেলা প্রতিনিধি, নওগাঁ
জুলাই ৩১, ২০২৩ ১২:৪১ অপরাহ্ণ

নওগাঁর মান্দায় এসএসসি পরীক্ষার ফলাফলে সানজিদা আক্তার রিয়া ও সুমাইয়া আক্তার রিমি নামের দুই যমজ বোন জিপিএ-৫ পেয়েছে। এদের মধ্যে রিমি গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। তারা দু’জনেই বিজ্ঞান বিভাগের ছাত্রী। গণেশপুর-সতীহাট (জি.এস) বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে এ সাফল্য অর্জন করে তারা।
৫নং গণেশপুর ইউনিয়নের গণেশপুর (উত্তরপাড়া) গ্রামের অবসরপ্রাপ্ত সহকারি পুলিশ সুপার (এএসপি) আলহাজ্ব খাদেম আলী মোল্লা’র যমজ মেয়ে তারা । পিএসসি ও জেএসসি পরীক্ষাতেও সন্তোষজনক ফলাফল করেছিলো তারা দু’জনে। এবার এসএসসিতেও জিপিএ-৫ পেয়ে সফলতার ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। তাদের এমন অর্জনে প্রশংসা করছেন এলাকাবাসী।
রিয়া ও রিমি’র বড় ভাই ওমর ফারুক বলেন, পড়াশোনার বিষয়ে খুবই মনোযোগী ছিলো তারা। আর সেকারণে তারা ভালো ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে। আদরের ছোট বোনদের এমন সাফল্যে আমরা গর্বিত।
রিয়া ও রিমি বলেন, আমাদের ভালো ফলাফলে বাবা-মা ও বড় ভাইদের পাশাপাশি শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য। আমরা পড়াশোনায় সময়ের গুরুত্ব দিয়েছি বলেই ভালো ফলাফল করতে পেরেছি। ভবিষ্যতে তারা দু’জনেই পুলিশ অফিসার হওয়ার ইচ্ছে প্রকাশ করেছে।
প্রধান শিক্ষক মনোয়ারা বেগম বলেন, তাদের এই অর্জনে আমরা অত্যন্ত খুশি। আগামীতেও এর ধারবাকিতা অব্যাহত রাখার জন্য তাদের দু’জনের প্রতি আহবান জানানোর পাশাপাশি উভয়ের উত্তরোত্তর মঙ্গল এবং সফলতা কামনা করেন তিনি।

সর্বশেষ - ধর্মতত্ত্ব