timewatch
২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১০:১১ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

রবিউল আউয়ালের আগমন উপলক্ষে আনন্দ র্যালি

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
সেপ্টেম্বর ১৯, ২০২৩ ৩:৫১ অপরাহ্ণ

পবিত্র মাহে রবিউল আউয়ালের আগমন উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে জশনে জুলুস (আনন্দ র্যালি) করেছে মাইজভান্ডার দরবার শরীফের সেচ্ছাসেবী সংগঠন আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া ও মইনীয়া যুব ফোরাম, রাঙ্গুনিয়া উপজেলা।

মাইজভান্ডার দরবার শরীফের নায়েবে সাজ্জাদানশীন ও মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় পরিষদের নির্বাহী সভাপতি শাহজাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল হাসানী মাইজভান্ডারীর নেতৃত্বে ১৭ সেপ্টেম্বর ২০২৩ রবিবার রাঙ্গুনিয়া চৌমুহনীস্থ জামেয়া নঈমীয়া তৈয়্যবীয়া ফাজিল মাদ্রাসা মাঠ থেকে শুরু হয়ে র‌্যাালিটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ইছাখালীস্থ এডভোকেট নূরুচ্ছফা তালুকদার পৌর অডিটোরিয়াম হলে রহমাতুল্লিল আলামীন কনফারেন্সে এসে মিলিত হয়।

রহমাতুল্লিল আলামীন কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে শাহজাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আহমদ আল হাসানী মাইজভান্ডারী বলেছেন, আইয়্যামে জাহিলিয়াতের সময় মানুষ নিত্য খুনখারাবি, রাহাজানি, এমনকি নিজেদের আপন কন্যা সন্তানদের কে জীবন্ত কবর দেওয়ার মত নারকীয় অপসংস্কৃতিতে মেতে উঠতো। মানবতা যখন হাহাকার করছিল এমন এক কঠিন মূহুর্তে শান্তির দূত হয়ে পৃথিবীতে আগমন করেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব, বিশ্বমানবতার মুক্তির দিশারি রহমাতুল্লিল আলামীন মহানবী (দ.)। তিনি এসে বন্ধ করে দিয়েছেন আইয়্যামে জাহিলিয়াতের সকল অপসংস্কৃতি। দিয়েছেন একটা মানবতার নতুন দর্শন ও সমাজ। যেখানে নেই কোনো বৈষম্য, নেই কোনো ধর্মীয় গোঁড়ামি। ছিল শুধু শান্তি আর সম্প্রীতি। যেটাকে বলা হয় ‘মদিনার সনদ’। তাই শুধু শুধু মুসলিম জাহান নয়; সমগ্র সৃষ্টি জগতের জন্য মহান সৃষ্টিকর্তার অনুগ্রহ লাভ, মত প্রকাশের স্বাধীনতা অর্জন ও আনন্দ প্রকাশের সর্বোত্তম মাস পবিত্র মাহে রবিউল আউয়াল। শাহজাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আরে বলেন, প্রিয়নবী (দ.) দর্শন ও শান্তি সম্প্রীতির বার্তা জাতি ধর্ম নির্বিশেষে সবার মাঝে ছড়িয়ে দিতে প্রতি বছরই বিশ্বের নানাস্থানে মাসব্যাপী পালিত হয় বিভিন্ন কর্মসূচি।

তিনি আগামী ১২ রবিউল আউয়াল রাজধানী ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া আয়োজিত জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দ.) ও আন্তর্জাতিক শান্তি মহাসমাবেশে সবাইকে যোগদানের আহবান জানান। কনফারেন্সে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপনের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন, ওলামা মাশায়েখ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ। উপস্থিত ছিলেন, আহলে সুন্নত ওয়াল জামাআত, আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া, মইনীয়া ওলামা মাশায়েখ ফোরাম, মইনীয়া যুব ফোরাম, মইনীয়া ছাত্র ফোরাম ও মইনীয়া ইসলামী সাংস্কৃতিক ফোরামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। সংবাদ বিজ্ঞপ্তি।

সর্বশেষ - ধর্মতত্ত্ব