timewatch
২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সন্ধ্যা ৭:১৬ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

পৃথিবী ঘুরে দেখবেন বলে চাকরি ছেড়ে দিলেন আকাঙ্ক্ষা মংগা

প্রতিবেদক
টাইমওয়াচ ডেস্ক
মে ৩০, ২০২৩ ৫:১৩ অপরাহ্ণ

মানুষের জীবনে নানা প্রকার ইচ্ছা থাকে। ইচ্ছা পূরণে তারা বেছে নেন বিভিন্ন উপায়। কেউ কেউ তাদের কাজের সঙ্গে মিলিয়ে নিজের ইচ্ছাগুলোকে পূর্ণ করেন। কেউ কেউ আবার নিজের শখ পূরণে বড় চাকরি ছেড়ে দিতেও দ্বিধা করেন না। এমনই একটি ঘটনা ঘটেছে ভারতের দিল্লির তরুণী আকাঙ্ক্ষা মংগার জীবনে। নিজের ভ্রমণের শখ পূরণের জন্য তিনি ছেড়ে দিয়েছেন লিংকডইনের মতো প্রতিষ্ঠানের চাকরি। আকাঙ্ক্ষা পুরো বিশ্ব ঘুরে দেখতে চান। তাঁর সেই ইচ্ছার কথা ইনস্টাগ্রামে জানানোর পর তিনি ব্যাপক সাড়া পেয়েছেন।

আকাঙ্ক্ষা মংগা গত ১৯ মে ২০২৩ খ্রিস্টাব্দ বুধবার টুইটারে তাঁর জীবনের গল্প তুলে ধরেছেন। তিনি লিখেছেন, গত বছর একদিন হুট করেই লিংকডইনের চাকরি ছেড়ে দেন তিনি। যেদিন সিদ্ধান্ত নিয়েছিলেন চাকরি করবেন না, সেদিনই নিজের ইচ্ছাপূরণের কথা ভাবেন তিনি।

আকাঙ্ক্ষা বলেন, ‘আমি নিজের কাছে প্রতিজ্ঞা করেছিলাম, এক বছর নিজের ভালো লাগার ওপর গুরুত্ব দেব। সারা দুনিয়া ঘুরে দেখব।’ ওই তরুণী বলেন, কাজ করতে করতে নিজের ভেতর সব শক্তি ফুরিয়ে আসছিল। তাই নিজেকে সময় দিতে সিদ্ধান্ত নেন চাকরি ছাড়ার।

তার লিংকডইন প্রোফাইলের তথ্য অনুযায়ী, তিনি এ প্রতিষ্ঠানে গত বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাস চাকরি করেন। এ সময় তাঁর পদবি ছিল ক্রিয়েটর ম্যানেজার অ্যাসোসিয়েট।

সর্বশেষ - ধর্মতত্ত্ব