timewatch
২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১১:৪৬ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

নতুন শিক্ষকদের বরণ করে নিল গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জুলাই ১২, ২০২৩ ১০:১১ পূর্বাহ্ণ

শিক্ষার্থীদের সমৃদ্ধ ভবিষ্যৎ নির্মাণে অবদান রাখেন শিক্ষকরাই। তাই ৬০ জন ‘চেঞ্জমেকার’ শিক্ষক নিয়োগ দিয়েছে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল (জিআইএস)। সম্প্রতি গত এক ওরিয়েন্টেশন প্রোগ্রামের মাধ্যমে এসব নতুন শিক্ষকদের বরণ করে নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। স্কুলের অধ্যক্ষ রমেশ মুডগালের নেতৃত্বে নতুন শিক্ষকদের স্বাগত জানানো হয়।

‘স্কুল অফ লাইফ’ ধারণা দ্বারা অনুপ্রাণিত হয়ে গ্লেনরিচ বিভিন্ন ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছে। এর অংশ হিসেবে গ্লেনরিচ ‘চেঞ্জমেকার’ শিক্ষকদের নিয়োগ দিয়েছে। এই চেঞ্জমেকাররা শিক্ষার্থীদের বিকশিত হতে সাহায্য করবে যেন তারা ভবিষ্যতে সামাজিক সমস্যা সমাধানে যুগান্তকারী পদক্ষেপ নিতে পারে। শিক্ষকরা সামাজিক বাস্তবতায় ব্যাপক অবদান রাখার ক্ষমতা রাখে এবং তারাই জাতির ভবিষ্যৎ বিনির্মাণে অবদান রাখবে।

জাতীয় সংগীতের মাধ্যমে ওরিয়েন্টেশন প্রোগ্রাম শুরু হয়। এরপর গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ রমেশ মুডগাল; জুনিয়র স্কুলের প্রধান কুমকুম হাবিবা জাহান এবং এসটিএস ক্যাপিটাল লিমিটেডের মানব সম্পদ বিভাগের প্রধান শাহারিয়া সুলতানা রিয়া অনুষ্ঠানে বক্তৃতা প্রদান করেন। এছাড়া, ফোক ব্যান্ড ও শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানের পরবর্তী অংশে শিক্ষকদের মাঝে কাস্টমাইজড উপহার, আইডি কার্ড, ল্যাপটপ, হ্যান্ডবুক ও প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়।

একুশ শতকের শিক্ষার্থীদের জন্য অনবদ্য অভিজ্ঞতা নিশ্চিত করার লক্ষ্যে গ্লেনরিচ পাঠ্যক্রম বহির্ভূত বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। এর মধ্যে স্টেমরোবোর সহযোগিতায় রোবোটিক্স, ম্যাথবাডির সহযোগিতায় ম্যাথ ল্যাব, প্রকল্প-ভিত্তিক শিক্ষা এবং পর্যাপ্ত খেলাধুলার সুবিধা অন্যতম। এই শিক্ষার্থীরা যখন স্নাতক ডিগ্রি অর্জন করবে তখন বর্তমান পৃথিবী বদলে যাবে, প্রয়োজন হবে নতুন দক্ষতার। পরিবর্তিত বিশ্বে শিক্ষার্থীদের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে এই চেঞ্জমেকারদের নিয়োগ দিয়েছে গ্লেনরিচ।

সর্বশেষ - ধর্মতত্ত্ব

আপনার জন্য নির্বাচিত