timewatch
২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ১১:২৮ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

ঝিনাইগাতী এসআর অফিসের জলবদ্ধতায় দুর্ভোগ চরমে

প্রতিবেদক
জেলা প্রতিনিধি, শেরপুর
জুলাই ১২, ২০২৩ ১০:১৬ পূর্বাহ্ণ

পাহাড়ী ঢল অথবা বন্যার পানিতে নয়। বৃষ্টির পানি জমে পুরো অফিস চত্ত্বরে জলবদ্ধতা সৃষ্টি হওয়ায় ব্যাপক দুর্ভোগের শিকার হচ্ছেন শেরপুরের ঝিনাইগাতীর সাব-রেজিষ্ট্রি অফিসের কর্মকর্তা- কর্মচারি ও সেবা গ্রহণকারিগণ সহ স্থানীয় বাসিন্দারা। প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ না নেয়ায় ময়লাযুক্ত ও নোংরা পানিতে পারাপার হয়ে অফিসে যেতে বাধ্য হচ্ছেন সেবা গ্রহনকারিরা।

খোঁজ নিয়ে জানা গেছে, ঝিনাইগাতী সাব-রেজিষ্ট্রি অফিসটি উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থান। এই অফিসের পশ্চিমে রয়েছে সড়ক ও জনপথের পিচ ঢালাই সড়ক, পূর্বদিকে মহারশি নদীর কাঁচা বেড়িবাঁধ। এর উত্তর ও দক্ষিণে বসতবাড়ী। পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিপাতের পানি জমে ওই অফিস চত্তর সহ চারিপাশে ব্যাপক জলবদ্ধতার সৃষ্টি হয়। এই বৃষ্টির পানি ময়লা ও আবর্জনার সাথে মিশে কয়েকদিনের মধ্যে দুর্গন্ধ সৃষ্টি হয়। তারপরেও বাধ্য হয়ে ওই এলাকা সংলগ্ন বাসিন্দা, সেবাগ্রহণকারিগণ এবং ওই অফিসের কর্মরত লোকজন এই ময়লা ও দুর্গন্ধযুক্ত পানিতে হাটাচলা করতে গিয়ে অনেকেই পানিবাহিত রোগে আক্তান্ত হচ্ছেন। এর পরেও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছেন না স্থানীয় প্রশাসন। এ বিষয়ে ওই এলাকা সংলগ্ন বাসিন্দা, সেবাগ্রহণকারিগণ এবং ওই অফিসের কর্মরত লোকজন দ্রুত এই সমস্যা সমাধান কামনা করছেন।

উপজেলা সাব-রেজিষ্টার মো. হযরত আলী এ প্রতিনিধিকে বলেন, বিষয়টি দ্রুত সমাধানের জন্য আমি ইউএনও স্যার ও জেলা রেজিষ্টার স্যারকে অবহিত করেছি।

শেরপুর জেলায় নব যোগদানকারি জেলা রেজিষ্টার নূর নেওয়াজ লিটু জানান, বিষয়টি দ্রুত সমাধানের জন্য ঊর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

সর্বশেষ - আইন-আদালত