timewatch
৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ১০:১৪ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

উন্নত চিকিৎসার জন্য বিদেশ নির্ভরতা কমাতে অবদান রাখবে KPWA-M.A Malek Dialysis Center

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
আগস্ট ১, ২০২৩ ৩:২১ অপরাহ্ণ

কিডনি রোগী কল্যাণ সংস্থা মেডিকেল কমপ্লেক্স এর প্রথম প্রকল্প KPWA-M.A Malek Dialysis Center নামকরণের সিদ্ধান্ত দৈনিক আজাদী’র সম্পাদক, একুশ পদক বিজয়ী, লায়ন এম.এ মালেককে আনুষ্ঠানিক অবগতি উপলক্ষে এক সভা ৩০ জুলাই রবিবার দৈনিক আজাদী কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি এস.এম জাহেদুল হক’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে দৈনিক আজাদী’র ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদ মালেক কনভেনার, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. বজলুর রশিদ মিন্টু জয়েন্ট কনভেনার, সংস্থার সভাপতি এস.এম জাহেদুল হক মেম্বার সেক্রেটারি এবং জেলা প্রশাসক কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ ইউনুছ কে সমন্বয়কারী করে নিজস্ব ভূমি ও KPWA-M.A Malek Dialysis Center বাস্তবায়ন সাব-কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হচ্ছেন বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক ডিজিএম আবুল মোবারক, বিশিষ্ঠ সমাজ সেবক জাহাঙ্গীর আলম চৌধুরী সাকিল ও টিভি ক্যামরা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীব।
প্রধান অতিথির বক্তব্যে সংস্থার প্রধান উপদেষ্টা এম.এ মালেক বলেন, চট্টগ্রামে কিডনি বিকলের উন্নত কোন চিকিৎসা নেই বললেই চলে, ফলে ধনী শ্রেণীর রোগীদের কাছে উন্নত চিকিৎসার জন্য বিদেশই একমাত্র ভরসা। অপরদিকে হতদরিদ্র জনগোষ্ঠী অর্থাভাবে বিনা চিকিৎসায় প্রাণ হারাচ্ছে অগণিত মানুষ। উচ্চ ও মধ্যবিত্তদের চিকিৎসা সেবার উপর রয়েছে অন্তহীন অভিযোগ। ফলে স্বাস্থ্য-সেবা ও চিকিৎসা ব্যবস্থায় রাষ্ট্রীয়ভাবে আমূল সংস্কার প্রয়োজন বলে উল্লেখ করেন। চিকিৎসার জন্য বিদেশ নির্ভরতা কমানো এবং সাধ্যের মধ্যে সবার জন্য সু-স্বাস্থ্য ও উন্নত চিকিৎসার সমন্বয়ে এক ব্যতিক্রমি প্রতিষ্ঠান হতে পারে কিডনি রোগী কল্যাণ সংস্থা মেডিকেল কমপ্লেক্স এর KPWA-M.A Malek Dialysis Center
দৈনিক আজাদী’র ব্যবস্থাপনা সম্পাদক ও KPWA-M.A Malek Dialysis Center সাব-কমিটির কনভেনার ওয়াহিদ মালেক বলেন, দৈনিক আজাদী পরিবার পূর্বপুরুষ থেকে যুগে যুগে মানুষের কল্যাণে ভালো উদ্যোগের সাথে সম্পৃক্ত ছিলেন এবং আছেন। তিনি আরো বলেন, কিডনি রোগী কল্যাণ সংস্থা মেডিকেল কমপ্লেক্স এর প্রথম প্রকল্প KPWA-M.A Malek Dialysis Center ধনী-গরীব নির্বিশেষে স্বাস্থ্য সেবায় সকলের সামর্থের মধ্যে মানসম্পন্ন চিকিৎসায় অসামান্য অবদান রাখবে।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এড. জিয়া হাবীব আহসান, এড. মো: মহিউদ্দীন, এস.এম কামাল, মো: নজরুল হোসেন, শফিক আহমেদ সাজীব, হাজী মো: নুরুল কবির, এড: মো: ফিরোজ, মো: আলমগীর, আহসান হাবীব, মো: ওমর ফারুক, মো: আরিফ, অলক ধর, অশোক নন্দী, জাহাঙ্গীর আলম চৌধুরী সাকিল, মো: ইউনুছ, মো: শহিদুল হক, মুহাম্মদ ওবায়দুল হক, মো: শফিকুল ইসলাম প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

সর্বশেষ - ধর্মতত্ত্ব