timewatch
১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ৮:৫৩ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

‘সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা আদায়ের সর্বোত্তম মাধ্যম পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন’

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
সেপ্টেম্বর ১৯, ২০২৩ ৪:১৪ অপরাহ্ণ

মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন ও পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজ প্রেসিডেন্ট হযরত শাহসূফী ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেছেন, ‘মহানবী দুনিয়ায় শুভাগমন জগৎবাসী ও মানবজাতির জন্য আল্লাহ পাকের বিশেষ অনুগ্রহ রূপ। তাই, কৃতজ্ঞতা ও শুকরিয়া হিসেবে আমরা ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন করি।’

তিনি আরো বলেন, ‘কুরআনুল কারিমের অকাট্য দলিল দ্বারা প্রমাণিত যে, মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে রহমত প্রাপ্তির পরে আনন্দ উদযাপন করা ঈমানের অপরিহার্য দাবি। পবিত্র কুরআন ও হাদিসের আলোকে আমরা জানতে পারি, মহান আল্লাহ তা’য়ালার সমগ্র সৃষ্টির মাঝে সর্বশ্রেষ্ঠ রহমত ও নিয়ামত হলেন আমাদের প্রিয় নবীজী (দ.)। আর তাই ঈমানদার মাত্রই বিশ্বাস করে, সর্বশ্রেষ্ঠ রহমত প্রাপ্তির পরে মহান সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা ও আনন্দ প্রকাশের সর্বোত্তম মাধ্যমই হলো পবিত্র জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন করা।’

আঞ্জুমানে আস্তানা-এ-ঈছাপুরী শাহ মোনয়েমীয়া কেন্দ্রীয় পরিষদের ব্যবস্থাপনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে জশনে জুলুস (আনন্দ র‌্যালি) চট্টগ্রামের ফটিকছড়ি নানুপুর ঈছাপুরী দরবার শরীফ হইতে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মাইজভান্ডার দরবার শরীফ শাহী ময়দানে আয়োজিত মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন ও বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) চেয়ারম্যান হযরত শাহসূফী ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী।

এ সময় তিনি বিশ্বমানবতার মুক্তির দিশারি রহমাতুল্লিল আলামীন (দ.)’র প্রেমে উজ্জীবিত হয়ে আগামী ১২ রবিউল আউয়াল (২৮ সেপ্টেম্বর) বৃহস্পতিবার রাজধানী ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কর্তৃক আয়োজিত জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দ.) ও আন্তর্জাতিক শান্তি মহাসমাবেশে যোগদান করতে সকল নবীপ্রেমী জনতার প্রতি আহ্বান জানান।

মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন, ঈছাপুর দরবার শরীফের সাজ্জাদানশীন আলহাজ্ব ছৈয়দ এহছানুল করিম ঈছাপুরী আল মাইজভাণ্ডারী। এছাড়াও বক্তব্য রাখেন, বিশিষ্ট ওলামায়ে কেরাম ও আমন্ত্রিত বিশেষ অতিথিবৃন্দ। পরে মাজার শরীফ জিয়ারত ও সালাত ও সালাম শেষে মুসলিম উম্মাহর ঐক্য ও বিশ্বের নিপীড়িত জনতার মুক্তি কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন হযরত শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী আল মাইজভাণ্ডারী।

সর্বশেষ - ধর্মতত্ত্ব