timewatch
১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ১২:২০ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

কৃষি মার্কেটের আগুনের সূত্রপাত শর্ট সার্কিট থেকে হতে পারে

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ১৪, ২০২৩ ৪:৫৬ অপরাহ্ণ

রাজধানীর মোহাম্মদপুরে কৃষি মার্কেটে লাগা ভয়াবহ আগুন প্রায় ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার ভোরে লাগা এ আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৭ ইউনিট ও ১৩৭ জন কর্মী। ফায়ার সার্ভিসের সদরদপ্তরে মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান সিকদার জানিয়েছেন, ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে সকাল ৯টা ২৫ মিনিটে।

রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটের আগুনের সূত্রপাত শর্ট সার্কিট থেকে হতে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লে. কর্নেল তাজুল ইসলাম চৌধুরী বলেন, আগুনে পুড়ে গেছে মার্কেটের চার ভাগের তিন ভাগ, সেখানে ফায়ার সেফটি ছিলো না। আগুনের এই ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।

জানা গেছে বৃহস্পতিবার ভোর পৌনে ৪টার দিকে মার্কেটের ডানদিকে আগুনের সূত্রপাত হয়। শুরুতে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করলেও পরে একে একে ১৭টি ইউনিট ঘটনাস্থলে যায়। মার্কেটটিতে ‘৫শর বেশি দোকান ছিল। এসব দোকানে কাজ করে ২ হাজারের বেশি মানুষ জীবিকা নির্বাহ করতেন। এ মার্কেটে নিত্যপ্রয়োজনীয় অনেক ধরনের দোকান রয়েছে।

সর্বশেষ - ঢাকা