timewatch
২৫ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ১০:৪৫ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

মুক্তিযোদ্ধা-কবি আসাদ চৌধুরী সিসিইউতে

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ৬:২৩ অপরাহ্ণ

বাংলা সাহিত্যের অন্যতম খ্যাতিমান ও জনপ্রিয় কবি আসাদ চৌধুরী কানাডার টরন্টোর পার্শ্ববর্তী শহর ওসোয়ার একটি হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে রবিবার সকালে আইসিইউ থেকে সিসিইউতে স্থানান্তর করা হয় তাকে। এর আগে এনজিওগ্রাম করে দুটি ব্লক ৯৯ ও ৮৮ শতাংশ সারানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কবির জামাতা চিত্র নির্মাতা ও ফ্রিল্যান্স চিত্রগ্রাহক নাদিম ইকবাল।

ফেসবুক এক স্ট্যাটাসে নাদিম লিখেছেন, ‘গতকাল (রবিবার) সকালে তার প্রচন্ড শ্বাসকষ্ট হওয়ায় খুব সিরিয়াস অবস্থার সৃষ্টি হয়। লাইফসাপোর্টের প্রসঙ্গও তোলেন চিকিৎসক! আমরা সবাই ভীষণ বিচলিত হয়ে পড়ি। বুঝতে পারি তার ফুসফুসের অবস্থা শোচনীয়।’
‘আইসিইউয়ে মেকানিক্যাল ভেন্টিলেটর (ব্রিদিং মেশিন), যাকে হাইড্রো ভেন্টিলেটরও বলা হয়ে থাকে, সেটা পরিয়ে দেওয়া হয়। সকাল থেকে রাত নয়টা পর্যন্ত আইসিইউয়ে থাকার পর তাকে সিসিইউয়ে নেয়া হয়। ফুসফুস ও হার্ট দুটিরই খুব ক্রিটিক্যাল অবস্থা।’

কবির জামাতা নাদিম সবাইকে কবির সুস্থতার জন্য দোয়া ও প্রার্থনা করার অনুরোধ করেছেন। সেই সঙ্গে দর্শনার্থীরা যেন হাসপাতালে ভিড় না করেন সেটিও জানিয়েছেন। কারণ, রোগটি সংক্রমিত হবার ঝুঁকি খুব বেশী।

এদিকে সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর যুক্তরাষ্ট্র চ্যাপ্টারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার এক বিবৃতিতে বীর মুক্তিযোদ্ধা ও কবি আসাদ চৌধুরীর দ্রুত আরোগ্যে সকল প্রবাসীর দোয়া কামনা করেছেন।

সর্বশেষ - চট্রগ্রাম