timewatch
১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ১:৪৭ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

বিএনপি, জামাত ও ইসলামিক নামদারী দলগুলো ইহুদিদের দালালি করে : সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
অক্টোবর ২২, ২০২৩ ৫:৫৪ অপরাহ্ণ

লিবারেল ইসলামিক জোট ও বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান ড. শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী বলেছেন, ইসরায়েলের বর্বর হামলায় ফিলিস্তিনের নিরীহ জনগণ, নারী, শিশু প্রাণ হারাচ্ছে। অথচ এ ব্যাপারে বিশ্ব মোড়লরা নীরব ভূমিকা পালন করছে। অবিলম্বে নিরীহ ফিলিস্তিনিদের ওপর হামলা বন্ধ করতে হবে। বিএনপি, জামাত ও নামদারী কিছু ইসলামিক দল ফিলিস্তিনে গনহত্যার বিষয়ে নিশ্চুপ। অথচ ধর্মপ্রাণ মুসলমানের আবেগ অনুভূতিকে কাজে লাগিয়ে মুসলমানদের মধ্যে বিভক্তি সৃষ্টি করে রেখেছে। এরা মানুষকে কুরআনের কথা বলে ধোকা দিয়ে যাচ্ছে। আজ জনগণের নিকট পরিষ্কার হয়ে গেছে ক্ষমতার লোভে এরা ইহুদিদের দালালি করছে। জনগণকে এদের বয়কট করতে হবে। ২১ অক্টোবর ২০২৩ শনিবার বিকেলে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ দক্ষিণ গেইটে ফিলিস্তিনের ইসরাইলি বর্বরতা ও গণহত্যা, দেশ বিরোধী ষড়যন্ত্র, দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে, বাজার সিন্ডিকেটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা, সাধারণ মানুষের জন্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর ভর্তুকি দিয়ে ক্রয় সীমার মধ্যে আনা ও অংশগ্রহণ মূলক অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের দাবিতে লিবারেল ইসলামিক জোটের উদ্যোগে আয়োজিত মহা সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে সৈয়দ সাইফুদ্দীন আহমদ বলেন, দেশের টাকা পাচারকারী দূর্নীতিবাজ ও বাজার সিন্ডিকেটকারীদের তালিকা করে অবিলম্বে জনগণের নিকট প্রকাশ করতে হবে। তাদেরকে আইনের আওতায় না আনলে লিবারেল ইসলামিক জোট এদের বিরুদ্ধে সর্বাত্বক আন্দোলনে নামবে। তিনি জোটের নেতাকর্মীদেরকে টাকা পাচারকারী, দূর্নীতিবাজ ও বাজার সিন্ডিকেটকারীদের তালিকা করার নির্দেশ দেন। সমাবেশ থেকে জেরুজালেমকে রাজধানী করে ফিলিস্তিনের সার্বভৌমত্ব নিশ্চিত, দখলদার ইসরায়েল এ পর্যন্ত যে সমস্ত নিরীহ ফিলিস্তিনিকে হত্যা করেছে আন্তর্জাতিক আদালতে ইসরায়েলের বিচার করার দাবি জানানো হয়।

নির্বাচন সম্পর্কে তিনি বলেন, গণতান্ত্রিক ধারাকে প্রতিষ্ঠিত রাখতে হলে যথা সময়ে নির্বাচনের বিকল্প নেই। তবে সে নির্বাচন হতে হবে অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য। অসাংবিধানিক পুতুল বা আজ্ঞাবহ সরকার দেশবাসি দেখতে চায় না।

লিবারেল ইসলামিক জোটের নির্বাহী চেয়ারম্যান ও ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী বলেন, বিএনপি জামাতের ধোকাবাজী মানুষ বুঝে গেছে। এদেশের মানুষ মুসলমানদের বিরুদ্ধে অবস্থানকারী জঙ্গি,আগুন সন্ত্রাসীদের ক্ষমতায় দেখতে চায় না। সরকারে যেমন উন্নয়নের সফলতা রয়েছে অন্যদিকে বাজার সিন্ডিকেটকারীদের দমনে ব্যর্থতা রয়েছে। তিনি ফিলিস্তিনের জনগণের ন্যায্য অধিকারের প্রতিষ্ঠা ও গণহত্যার কারণে শোকদিবস ঘোষণা করায় সরকারকে ধন্যবাদ জানান।

ইসলামী ঐক্য জোটের মহাসচিব মাওলানা মনিরুজ্জামান রাব্বানী, আশেক্বীনে আউলিয়া ঐক্য পারিষদের মহাসচিব মাওলানা হানিফ নূরী, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ঢালী কামরুজ্জামান হারুন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন লিবারেল ইসলামিক জোটের কো-চেয়ারম্যান ও আশেক্বীনে আউলিয়া ঐক্য পারিষদের চেয়ারম্যান শাহ্ সূফী সাইয়্যেদ আলম নূরী আল্ সুরেশ্বরী, লিবারেল ইসলামিক জোট কো-চেয়ারম্যান ও সমন্বয়ক, কৃষক শ্রমিক পার্টির (কেএসপি) চেয়ারম্যান ফারাহনাজ হক চৌধুরী, লিবারেল ইসলামিক জোট কো-চেয়ারম্যান ও বাংলাদেশ জনদল (বিজেডি) চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী, লিবারেল ইসলামিক জোট কো-চেয়ারম্যান ও ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান হাসরত খান ভাসানী, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) কো-চেয়ারম্যান কাজী মহসিন চৌধুরী, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল আজিজ সরকার, ন্যাশনাল আওয়ামীপার্টি (ন্যাপ ভাসানী) মহাসচিব খালেদ শাহরিয়ার, কৃষক শ্রমিক পার্টির মহাসচিব গোলাম মোর্শেদ, সিনিয়র যুগ্ম মহাসচিব ও লিবারেল ইসলামিক জোটের জনসংযোগ বিষয়ক সম্পাদক সোহেল সামাদ বাচ্চু। বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) স্থায়ী পরিষদ সদস্য ও লিবারেল ইসলামিক জোট দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহিম মিয়া প্রমুখ।

সর্বশেষ - ধর্মতত্ত্ব

আপনার জন্য নির্বাচিত