timewatch
২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, বিকাল ৩:৪৩ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

‘রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীদের সিইসির ওপর আস্থা রাখতে হবে’

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
ডিসেম্বর ১৯, ২০২৩ ৩:৪২ অপরাহ্ণ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখতে হবে। ‘স্বতন্ত্র প্রার্থীরা যদি, কমিশনের ওপর আস্থা রাখতে না পারেন এবং পারস্পরিক নির্বাচনী পরিবেশ বজায় রাখতে আন্তরিক না হলে সুষ্ঠু নির্বাচন দুরূহ হয়ে পড়বে।

১৯ ডিসেম্বর ২০২৩ মঙ্গলবার সকালে রংপুরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এতে ভোটের মাঠে লেবেল প্লেয়িং ফিল্ড বজায়, আচরণ বিধি মেনে চলা, নিয়ম মেনে প্রচার প্রচারণা করাসহ ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নানা বিষয়ে আলোচনা হয়। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার। সিইসি জানান, সুষ্ঠু নির্বাচন করার ক্ষেত্রে নির্বাচন আচরণ বিধি মেনে চলার প্রতিশ্রুতি দিয়েছেন প্রার্থীরা।

তিনি বলেন, প্রার্থীদের নির্বাচনের আচরণবিধির বিষয়ে সতর্কবার্তা দেয়া হয়েছে। যাতে ভোটে অংশ নেয়া প্রার্থীরা সবাই সমান সুযোগ পান।

বৈঠকে প্রার্থীদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের এই মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান। নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম। রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সর্বশেষ - ধর্মতত্ত্ব