timewatch
২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, দুপুর ১২:৫০ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

৯৮-০০ ব্যাচ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের ট্রফি উন্মোচন

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জানুয়ারি ২৮, ২০২৪ ৬:২০ অপরাহ্ণ

জাতীয় দলের সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম উদ্বোধন করলেন এসএসসি ১৯৯৮-২০০০ ব্যাচ ফাউন্ডেশন ডে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের ট্রফি। ২৬ জানুয়ারি ২০২৪ শুক্রবার সন্ধ্যায় বনানী ক্লাবে টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করেন ৪০ টেস্ট ও ৫৯ ওয়ানডে খেলা এই ওপেনিং ব্যাটসম্যান।

প্রতি বছরের মতো এবারও মাঠে গড়াতে যাচ্ছে ৯৮-০০ ফ্রেন্ডস গ্রুপ কর্তৃক আয়োজিত ফাউন্ডেশন ডে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট। এটি তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে। টুর্নামেন্ট শুরু হবে ২ ফেব্রুয়ারি। ফাইনাল ৯ ফেব্রুয়ারি। রাজধানীর বঙ্গবন্ধু আউটার স্টেডিয়াম, বুয়েট মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও উত্তরা ১৫ নং সেক্টর ক্রিকেট মাঠে হবে ম্যাচগুলো।

এবারের টুর্নামেন্টে অংশ নিচ্ছে সারা বাংলাদেশ থেকে ১৬টি দল। রাউন্ড রবিন লিগ রাউন্ড ভিত্তিতে হবে খেলা। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনাল। প্রতিটি ম্যাচ হবে ১২ ওভারের।

টুর্নামেন্টের টাইটেল স্পন্সর আর্টিসান। পাওয়ার্ড বাই ক্রেস্ট প্রোজেক্টস এন্ড প্রোফেশনালস। সহযোগী পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান হচ্ছে চিটাগং পাওয়ার, সিউ টেক পাওয়ার, অনুপ্রাণ, রনি এন্টারপ্রাইজ, সরকার এন্টারপ্রাইজ, শিশির বিন্দু শামিম, ফারাবী হাসপাতাল, সাত রঙ, আব্দুল্লাহ অটো, মেমোরিয়াল উইমেন্স হোস্টেল ও কাজী এন্ড কাজী টি।

আবারও এমন একটি টুর্নামেন্টের আয়োজন করতে পেরে উচ্ছ্বসিত ৯৮-০০ এর অন্যতম সংগঠক মোহাম্মদ মুশফিকুল ইসলাম, বলেন, ‘আমরা এই টুর্নামেন্টের মাধ্যমে সব বন্ধুদের এক জায়গায় জড়ো করতে চাই। যেন এটা হয়ে ওঠে আমাদের বন্ধুদের এক রকমের মিলনমেলা।’

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে এসে জাভেদ ওমর বলেন, ‘নিজে একজন ক্রিকেটার ছিলাম, তাই যে কোনও ক্রিকেট টুর্নামেন্টের অংশ হতে পেরে ভালো লাগে। এমন প্রতিযোগিতা বন্ধুদের মধ্যে হৃদ্যতা ও বন্ধন আরও বাড়িয়ে দেয়।’

সর্বশেষ - ধর্মতত্ত্ব