৮ সেপ্টেম্বর ২০২৪, এখন সময় ভোর ৫:১৮ মিনিট
শিরোনাম
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন

রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
জুলাই ১৭, ২০২৪ ১২:৫২ পূর্বাহ্ণ

জয়িতা অন্বেষণ কর্মসূচির আওতায় রাজশাহী বিভাগের পাঁচ জন সংগ্রামী নারীকে সংবর্ধিত করা হয়েছে। সেই লক্ষ্যে ১৬ জুলাই মঙ্গলবার সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ পাঁচ জয়িতাকে সংবর্ধনা স্মারক ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।
সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে রাজশাহীর বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক (গ্রেড-১) কেয়া খান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) ফয়সল মাহমুদ, আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, জেলা প্রশাসক শামীম আহমেদ, বিশিষ্ট সমাজসেবী ও নারীনেত্রী শাহীন আকতার রেণী।
বিভাগীয় পর্যায়ে সংবর্ধিত পাঁচ জন শ্রেষ্ঠ জয়িতারা হলেন- অর্থনৈতিকভাবে সফল নারী ক্যাটাগরিতে জয়পুরহাট সদর উপজেলার হাছনা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে রাজশাহীর চারঘাট উপজেলার ডা. শিউলী আক্তার, সফল জননী হিসেবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার গোলসানারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী হিসেবে রাজশাহী নগরের মর্জিনা, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য জয়িতা সম্মাননা পাচ্ছেন রাজশাহী নগরের বাসিন্দা তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্য মো. মুহিন।
উল্লেখ্য, তৃণমূলের নারীদের আত্মশক্তিকে উজ্জীবিত করতে এবং তাদের স্বীকৃতি দিতে দেশে প্রতি বছর জয়িতা অন্বেষণ করা হয়ে থাকে। এবারও আবেদনের পর যাচাই-বাছাই শেষে রাজশাহী বিভাগের ৪০ জন সংগ্রামী ও সফল নারীকে প্রাথমিকভাবে মনোনীত করা হয়। পরে ওই ৪০ জনের মধ্যে যাচাই-বাছাই শেষে প্রাথমিকভাবে ১০ জনকে নির্বাচন করা হয়। এরপর বিভাগীয় পর্যায়ে নির্বাচিত ১০ জন শ্রেষ্ঠ জয়িতার মধ্য থেকে ৫ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে।

সর্বশেষ - ঢাকা