১৯ সেপ্টেম্বর ২০২৪, এখন সময় রাত ১০:৪৮ মিনিট
শিরোনাম
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন

অগ্রণী ব্যাংক পিএলসির নতুন চেয়ারম্যান নিয়োগ

প্রতিবেদক
টাইমওয়াচ ডেস্ক
সেপ্টেম্বর ৩, ২০২৪ ১১:৪৯ অপরাহ্ণ

অগ্রণী ব্যাংক পিএলসির নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। সৈয়দ আবু নাসের বখতিয়ার আহমেদকে ব্যাংকটির পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি প্রায় ২০ বছর আগে এই ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনে ৩ সেপ্টেম্বর এই নিয়োগের কথা জানানো হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, যোগদানের তারিখ থেকে তিন বছর মেয়াদে এই নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগের জন্য ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এর বিধান অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের অনাপত্তি গ্রহণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে। ব্যাংকের নতুন চেয়ারম্যান নিয়োগের আদেশের কপি বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও অর্থ উপদেষ্টার একান্ত সচিবসহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।
গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের পর দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় পদে পরিবর্তন আনা হচ্ছে। ২৮ আগস্ট সাবেক অর্থসচিব মোহাম্মদ মুসলিম চৌধুরীকে রাষ্ট্রমালিকানাধীন সোনালী ব্যাংক ও সরকারের সাবেক সচিব এম ফজলুর রহমানকে জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ১৪ আগস্ট রূপালী ব্যাংকে নতুন চেয়ারম্যান হিসেবে সাবেক ডেপুটি গভর্নর নজরুল হুদাকে তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। রাষ্ট্রায়ত্ত বড় ব্যাংকগুলোর মধ্যে অগ্রণী ব্যাংকের চেয়ারম্যানের পদ শূন্য ছিল। আজ ৩ সেপ্টেম্বর সেই পদে সৈয়দ আবু নাসের বখতিয়ার আহমেদকে নিয়োগ দেওয়া হলো।

সর্বশেষ - ঢাকা