timewatch
২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১১:৪৮ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

স্পেশাল অলিম্পিকে বাংলাদেশের আরো সাফল্য, ঝুলিতে ৭ স্বর্ণ

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
জুন ২৩, ২০২৩ ১২:৫৩ পূর্বাহ্ণ

জার্মানির রাজধানী বার্লিনের বিশেষ অলিম্পিকে সাফল্যময় আরো একটা দিন পার করেছে বাংলাদেশ। এখন পর্যন্ত সাতটি স্বর্ণ ও একটি রৌপ্য পদক জিতে পদক তালিকার ভালো অবস্থানে আছে বাংলাদেশ। বিশেষ করে সাঁতারে তিনটি স্বর্ণের সাথে একটি রৌপ্য এসেছে ঝুলিতে। ব্যাডমিন্টনেও এসেছে একটি স্বর্ণ পদক।

সাঁতারে ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে লেভেল এ এর এমও ওয়ানে স্বর্ণ পদক পান মো: ওয়াদুদ কবির তনম, একই লেভেলের এম ও ফোর গ্রুপের ২৫ মিটার ফ্রিস্টাইলে রৌপ্য জেতেন সাঁতারু মো: পায়িম মিয়া। ফ্রিস্টাইল রিলের চার গুণ ২৫ মিটারে ছেলেদের গ্রুপের এম ও ওয়ানে স্বর্ণ জেতেন আরিফ আরমার রোহান, মোঃ ওয়াদুদ কবির তনম ও মো: পায়িম মিয়া এবং মো: শাহীন। মেয়েদের সাঁতারের এফ ও ওয়ান গ্রুপও পেয়েছে স্বর্ণ। এই ইভেন্টে ফ্রিস্টাইলে মোসাম্মৎ জুথি খাতুন, মোসাম্মৎ রুপালি খাতুন, মোসাম্মৎ ওয়াকিয়া ও মাহিমা আক্তার বাংলাদেশের হয়ে গৌরব অর্জন করেন।
অন্যদিকে অন্যতম ইভেন্ট ব্যাডমিন্টনেও বড় সাফল্য দেখিয়েছে দেশের প্রতিযোগীরা। ডাবল মিক্স এ ম্যাকাও, গুয়েতেমালা ও পাকিস্তানকে পরাজিত করে স্বর্ণ জেতেন। প্রতিযোগী কে এম ফারদিন সোম ও পান্না আক্তার।

ভাল শুরু ছিল মেয়েদের ফুটবলেরও। এদিন সৌদি আরবকে ৯-০ গোলের বিশাল ব্যাবধানে হারায় বাংলাদেশ। আর ভলিবল টিম সরাসরি দুই সেটেই পরাজিত করে সার্বিয়াকে। দুরন্ত ছিল হ্যান্ডবল টিমও।

সর্বশেষ - ধর্মতত্ত্ব