timewatch
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, সকাল ১১:১৭ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

আরো ১০ জেলায় নতুন ডিসি

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জুলাই ১০, ২০২৩ ১০:৩৬ পূর্বাহ্ণ

বরগুনা, যশোর, হবিগঞ্জ, বাগেরহাট, বরিশাল, ভোলা, নেত্রকোনা, পটুয়াখালী, সিলেট ও কুষ্টিয়া জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ পেয়েছে। ৯ জুলাই ২০২৩ খ্রিস্টাব্দ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ১০ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। এর আগে গত ৬ জুলাই ১০ জেলায় ডিসি পদে পরিবর্তন আনে সরকার। এ নিয়ে তিনদিনের মধ্যে ২০ জেলায় নতুন ডিসি নিয়োগ দিয়েছে সরকার।

সবশেষ আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মোহা. রফিকুল ইসলামকে বরগুনা, নৌ প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারকে যশোর এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপ-সচিব দেবী চন্দ্রকে হবিগঞ্জের ডিসি নিয়োগ দেয়া হয়েছে।

শরণার্থী ও ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার ২ মোহা. খালিদ হোসেনকে বাগেরহাট, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলামকে বরিশাল এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের মহাব্যবস্থাপক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদকে ভোলার ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন।

এছাড়া স্থানীয় সরকার বিভাগের উপসচিব শাহেদ পারভেজকে নেত্রকোনা, আইনমন্ত্রীর একান্ত সচিব মো. নূর কুতুবুল আলমকে পটুয়াখালী, বিদ্যুৎ বিভাগের উপসচিব শেখ রাসেল হাসানকে সিলেট এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মো. এহেতেশাম রেজাকে কুষ্টিয়ার ডিসি নিয়োগ দেয়া হয়েছে।

বরগুনার ডিসি হাবিবুর রহমানকে জননিরাপত্তা বিভাগের উপসচিব, যশোরের ডিসি মো. তমিজুল ইসলাম খানকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব এবং কুষ্টিয়ার ডিসি মোহাম্মদ সাইদুল ইসলামকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়েছে। নেত্রকোনার ডিসি অঞ্জনা খান মজলিসকে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব, হবিগঞ্জের ডিসি ইশরাত জাহানকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব এবং পটুয়াখালীর ডিসি মো. শরীফুল ইসলামকে বিদ্যুৎ বিভাগের উপসচিব করা হয়েছে।

এছাড়া সিলেটের ডিসি মো. মজিবুর রহমানকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উপসচিব, বাগেরহাটের ডিসি মোহাম্মদ আজিজুর রহমানকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব, ভোলার ডিসি মো. তৌফিক-ইলাহী চৌধুরীকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব এবং বরিশালের ডিসি মো. জাহাঙ্গীর হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়েছে।

সর্বশেষ - ধর্মতত্ত্ব