timewatch
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, সকাল ১১:৫১ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

সৌদির অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বাংলাদেশিরা : সৌদি যুবরাজ

প্রতিবেদক
ডেস্ক রিপোর্টার
সেপ্টেম্বর ১০, ২০২৩ ৬:০৯ অপরাহ্ণ

২ কোটি ৮০ লাখ বাংলাদেশি তাদের কঠোর ও যথাযথ পরিশ্রম দিয়ে সৌদি আরবের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন বলে মন্তব্য করেছেন সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন তিনি।

১০ সেপ্টেম্বর ২০২৩ রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বৈঠকে প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। যুবরাজ সালমান তার আমন্ত্রণ গ্রহণ করেন এবং বাংলাদেশ সফরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।’

বাংলাদেশ ও সৌদি আরব সম্ভাব্য সব ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে একসঙ্গে কাজ করবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পূর্ণ সমর্থনের আশ্বাস দিয়েছেন সৌদি যুবরাজ।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যুবরাজ সালমান সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশে উল্লেখযোগ্য আর্থ-সামাজিক উন্নয়ন অর্জনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর অনুপ্রেরণামূলক নেতৃত্বের প্রশংসা করেন। তিনি পতেঙ্গা টার্মিনাল, পায়রা বন্দরসহ বাংলাদেশের বিভিন্ন প্রকল্পে সৌদি বিনিয়োগকারীদের চলমান বিনিয়োগের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান কৃতজ্ঞতার সঙ্গে জানান, প্রায় ২ কোটি ৮০ লাখ বাংলাদেশি তাদের কঠোর এবং যথাযথ পরিশ্রম দিয়ে তার দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। যুবরাজ সালমান ২০৩০ বিশ্বকাপের আয়োজক হিসেবে সৌদি আরবকে সমর্থন করার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ জানান।

বাংলাদেশের প্রধানমন্ত্রী সৌদি আরবে বেশ কয়েকটি সামাজিক সংস্কার শুরু ও অর্জন করা এবং সাম্প্রতিক সময়ে অসংখ্য কূটনৈতিক সাফল্য অর্জনের জন্য সৌদি যুবরাজকে অভিনন্দন জানান।

সর্বশেষ - ধর্মতত্ত্ব