timewatch
২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, সন্ধ্যা ৭:৪২ মিনিট
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন
শিরোনাম

কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিস উদ্বোধন

প্রতিবেদক
জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম
অক্টোবর ১৫, ২০২৩ ৬:০৪ অপরাহ্ণ

কুড়িগ্রামের আঞ্চলিক পাসপোর্ট অফিসের উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকালে কুড়িগ্রাম বাস টার্মিনালের পাশে ২৫ শতক জমির উপর নির্মিত পাসপোর্ট ভবনটি উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন এমপি। ১৬টি আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণ প্রকল্পের আওতায় এই অফিসটি উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য মো: পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম, প্রকল্প পরিচালক ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যুগ্ম সচিব সারোয়ার হোসেন, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সেলিনা বানু, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ সচিব আমিন আল পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার মোদাচ্ছির বিন আলী, অতিরিক্ত পুলিশ সুপার মো: রুহুল আমিন প্রমুখ।

কুড়িগ্রামে তিন কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে এই তিনতলা ভবনে (প্রায় ৮ হাজার বর্গফুট আয়তনের) সাচ্ছন্দ্যে দ্রুত পাসপোর্ট ও ইমিগ্রেশন এর সব ধরণের সেবা পাবেন বলে জানানো হয়।এ প্রকল্পে ব্যয় ধরা হয় চার কোটি ৬৫ লক্ষ ২৬ হাজার টাকা এবং মেয়াদ ছিলো ২০২৩ সালের ডিসেম্বর মাস পর্যন্ত। নির্ধারিত সময়ের আগে এবং ৯২ লক্ষ ৫৮ হাজার ২০০ শত টাকা সাশ্রয় হয়।

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত