২০ সেপ্টেম্বর ২০২৪, এখন সময় সকাল ১০:৩০ মিনিট
শিরোনাম
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন

ইসলামী ব্যাংকের গুলির ঘটনা, যা বললেন অর্থ উপদেষ্টা

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
আগস্ট ১১, ২০২৪ ৪:২০ অপরাহ্ণ

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির প্রধান কার্যালয়ে গুলির ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ হয়েছেন পাঁচ কর্মকর্তা। ব্যাংকটির বর্তমান পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হলে অন্তর্বর্তী সরকারের অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ বলেছেন, কেউ আইনের বাইরে থাকবে না। যদি কেউ করে থাকে ইমিডিয়েটলি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো, যেই হোক। ১১ আগস্ট সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।
আজ  (১১ আগস্ট) সকাল সোয়া ১০টার দিকে কয়েকশো বহিরাগত জোর করে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসিতে প্রবেশের চেষ্টা করে। এসময় বহিরাগত অস্ত্রধারীদের প্রবেশে বাধা দিলে কর্মকর্তাদের ওপরে এলোপাতাড়ি গুলি চালানো হয়। এতে ইসলামী ব্যাংকের গোডাউন গার্ড শফিউল্লাহ সরদার, অফিসার মামুন, আব্দুর রহমান ও বাকিবিল্লাহসহ ৫ কর্মকর্তা গুলিবিদ্ধ হন।
ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির এই পরিস্থিতি বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ বলেন, কেউ আইনের বাইরে থাকবে না। যদি কেউ করে থাকে ইমিডিয়েটলি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো, যেই হোক।
তিনি বলেন, আমি তো এককালে ম্যাজিস্ট্রেট ছিলাম। ধরপাকড় তো কম করিনি আমরা। যে করেছে তাকে ধরবো। তারপরও কে করেছে না করেছে নো বডি ইজ অ্যালাও। কিন্তু ঘটনা তো ঘটেছে সাংবাদিকরা এমন প্রশ্ন করলে তিনি বলেন, নিশ্চয়ই জানে কারা ঘটিয়েছে, দেখেছে। আমি বিষয়টা নিয়ে আলাপ করবো, দরকার হলে আইন-শৃঙ্খলা বাহিনীকে নিয়ে যাবো।

সর্বশেষ - ঢাকা