২০ সেপ্টেম্বর ২০২৪, এখন সময় রাত ৪:১১ মিনিট
শিরোনাম
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধূলা
  8. গণমাধ্যম
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্য-প্রযুক্তি
  13. ধর্মতত্ত্ব
  14. প্রকৃতি-পরিবেশ
  15. প্রবাস জীবন

বন্যার্তদের জন্য টিএসসিতে ত্রাণসামগ্রী ও নগদ অর্থ দিচ্ছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
আগস্ট ২৩, ২০২৪ ৭:২৯ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বন্যার্তদের সহযোগিতার জন্য ত্রাণসামগ্রী ও নগদ অর্থ দিচ্ছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ২৩ আগস্ট টিএসসি এলাকায় এমন দৃশ্য দেখা যায়।
সরেজমিন দেখা যায়, দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ট্রাক, পিকআপ, ভ্যান, রিকশা, প্রাইভেটকার ভর্তি করে বন্যার্তদের জন্য ত্রাণসামগ্রী ও নগদ অর্থ দিচ্ছেন। রাজধানীর বিভিন্ন স্থান থেকে শুকনো খাবার নিয়ে টিএসসিতে আসছেন লোকজন। মুড়ি, চিড়া, বিস্কুট, স্যালাইন খেজুরসহ সামর্থ্য অনুযায়ী শুকনা খাবার ত্রাণ জমা দিচ্ছেন তারা। কেউ স্যানিটারি ন্যাপকিন দিচ্ছেন। আবার কেউ নগদ অর্থ দিচ্ছেন।
টিএসসিতে ত্রাণ সংগ্রহ কেন্দ্রে সাংবাদিকদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, বন্যায় দুর্গতদের জন্য প্রথমে উদ্ধার কার্যক্রম করা দরকার। শিক্ষার্থীরা অনভিজ্ঞ। আমি ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ বন্যা-কবলিত জেলার গুলোর ডিসিদের বলতে চাই আপনারা আমাদের সাহায্যে এগিয়ে আসুন। হাসনাত বলেন, বাংলাদেশ পুনর্গঠন চলছে, এ মুহূর্তে বাঁধ খুলে দিয়ে ভারত সংকট তৈরি করতে চাচ্ছে। ভারত আপনারা সতর্ক হোন। আমাদের পিঠ দেখানোর দিন শেষ। এখন বুক দেখানোর দিন চলে এসেছে। আমাদের সঙ্গে যে ধরণের আচরণ করবেন আপনাদের সঙ্গেও অনুরূপ আচরণ করা হবে। বর্তমানের আচরণই নির্ধারণ করবে ভবিষ্যৎ ভারত-বাংলাদেশের মধ্যকার সম্পর্ক কেমন হবে।

সর্বশেষ - ঢাকা